ঢাকা উত্তরে ভোট

মনোনয়নপত্র কিনেই সাংবাদিকদের প্রতি তমিজির কটূক্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জানুয়ারি ২০১৮, ২২:৫০ | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৮, ১৫:০১

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেই গণমাধ্যমকর্মীদের প্রতি কটূক্তি করলেন সম্প্রতি সামাজিক মাধ্যমে প্রার্থিতার ঘোষণা দিয়ে আলোচনায় আসা আদম তমিজি হক।

শনিবার আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রির প্রথম দিন সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যান তমিজি। আর সেখান থেকে বের হয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে গণমাধ্যমের প্রতি ক্ষোভ ঝাড়েন তিনি। 

আওয়ামী লীগের এই মনোনয়নপ্রত্যাশী বলেছেন, ‘টাকা ছিটালেই সাংবাদিকের অভাব হয় না।’

তমিজির ক্ষোভের কারণ, তিনি ভোটের লড়াইয়ে নামতে চাওয়ার পর গণমাধ্যম তাকে নিয়ে তেমন আলোচনা করেনি। আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে আতিকুল ইসলামের নামই প্রচার করেছে।

আনিসুল হকের মৃত্যুর পর ফাঁকা হওয়া মেয়র পদ পূরণে যখন নির্বাচনের কথা চলছে তখন হঠাৎ ভোটে দাঁড়ানোর ঘোষণা দেন হক গ্রুপের ব্যবস্থাপক আদম তমিজি হক। তিনি নিজেকে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার শুরু করেন। তবে মূলধারার গণমাধ্যমগুলোতে তাকে নিয়ে তেমন কোনো আলোচনা হয়নি।

তমিজি সাংবা‌দিকদের বলেন, ‘আগে আপনারা কোথায় ছিলেন? আজ আমি যখন নমিনেশন ফরম নিতে এসেছি তখন আপনাদের আমার দিকে নজর পড়েছে?’

‘এতদিন তো আপনারা সবাই আতিকুল ইসলামের পেছনে ছুটেছেন। আজ যখন বুঝেছেন আমি মেয়র হতে যাচ্ছি, তখন আপনারা আমার পিছু নিয়েছেন।’

আনিসুল হকের মৃত্যুর পর আওয়ামী লীগের উচ্চ পর্যায় থেকে সংকেত পেয়ে ভোটের প্রস্তুতি নিচ্ছেন বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম। তিনি সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণমাধ্যমে সাক্ষাৎ করেও এসেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রধানমন্ত্রী আতিকুল ইসলামকে কাজ করে যেতে বলেছেন। তবে তাকেই প্রার্থী করা হবে-এমন নিশ্চয়তা দেননি।

আর আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হবে আগামী ১৬ জানুয়ারি দলের স্থানীয় সরকার মনোননয়ন বোর্ডের সভায়। আর আগে তিন দিন মনোনয়নপত্র বিক্রি করা হচ্ছে।

প্রথম দিন সকালে তমিজির পাশাপাশি মনোনয়ন কেনেন রাসেল আশেকীও। তিনি তার প্রতিক্রিয়ায় বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে এবং ঢাকা উত্তরের জনগণের উন্নয়নের জন্য কাজ করে যেতে চাই আমি। যদি আমি যদি নমিনেশন পাই এবং নির্বাচিত হই তাহলে আমি ডিএনসিসি এলাকার সার্বিক উন্নয়নে আমার সর্বোচ্চটা দিয়ে কাজ করে যাব।’

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে ভোট হবে আগামী ২৬ ফেব্রুয়ারি। একই দিন রাজধানীর দুই সিটিতে ইউনিয়ন পরিষদ বিলুপ্ত করে যোগ হওয়া ৩৬টি সাধারণ ওয়ার্ডেও কাউন্সিলর পদে ভোট হবে।

আর এই ভোটে দাঁড়াতে হলে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে হবে আগামী ১৮ জানুয়ারির মধ্যে।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/টিএ/ডব্লিউবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত