গোয়েন্দা পুলিশের হেফাজতে একজনের মৃত্যু

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জানুয়ারি ২০১৮, ১৯:১৩ | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৮, ১৭:১০

জামালপুরে গোয়েন্দা পুলিশের হেফাজতে নাজিম উদ্দিন শিকদার নামে একজন মারা গেছেন। হৃদ রোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন বলে দাবি গোয়েন্দা পুলিশের।

তবে নিহতের পরিবারের দাবি, পুলিশি নির্যাতনে নাজিম উদ্দিন মারা গেছে।

মৃত নাজিম উদ্দিন শিকাদার টাঙ্গাইলের সদর উপজেলার শালিনা গ্রামের মৃত: আজিমউদ্দিন শিকদারের ছেলে।

জামালপুর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সালেমুজ্জামান জানান, সরিষাবাড়ি উপজেলার বয়ড়া বাজার এলাকায় জুয়া খেলা চলছে এমন অভিযোগে শনিবার রাত আড়াইটার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে জুয়াড়িরা দৌড়ে পালিয়ে যাবার চেষ্টা করলে ১২ জনকে আটক করা হয়। এ সময় নাজিম উদ্দিন দৌড়ে পালিয়ে যাবার সময় পড়ে গিয়ে আহত হয়। স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে  ভোর পৌণে ৫টার দিকে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত নাজিম উদ্দিনের ছোট ভাই আব্দুল কাদের জানান, শুক্রবার সন্ধ্যা ৭টায় টাঙ্গাইলের বাসা থেকে জামালপুরে বেড়াতে আসার কথা বলে বের হন তিনি। সকালে চাচাতো ভাই সায়েমের কাছ থেকে মোবাইলের মাধ্যমে বড় ভাইয়ের গ্রেপ্তার হওয়ার খবর পেয়ে তিনি জামালপুরে আসেন। গোয়েন্দা কার্যালয়ে তার ভাইয়ের খোঁজ চাইলে আটকের কথা অস্বীকার করেন কর্মকর্তারা। পরবর্তীতে সন্দেহবশত জামালপুর জেনারেল হাসপাতালে গিয়ে ভাইকে শনাক্ত করেন।

এসময় ভাইয়ের গালে আঘাতের চিহ্ন দেখে অভিযোগ করেন, গোয়েন্দা পুলিশের নির্যাতনে নাজিম উদ্দিনের মৃত্যু হয়েছে। তার ভাই আগে কোনো দিন জুয়া খেলে নিই বলে জানান তিনি।  তিনি এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

তিনি আরো অভিযোগ করেন, নাজিমউদ্দিনকে কাছাকাছি সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কেনো নিয়ে যাওয়া হলো না?

এ অভিযোগের বিষয়ে জামালপুর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সালেমুজ্জামান জানান, নাজিমউদ্দিনকে বাচানোর জন্য জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তিনি দৌড়ে পালানোর সময় পড়ে গিয়ে তার শরীরে আঘাত পান। উন্নত চিকিৎসার জন্য তাকে জামালপুর জেনারেল হাসপাতালে আনা হয়েছিল।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত