স্বর্ণদ্বীপে যাচ্ছেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জানুয়ারি ২০১৮, ২০:১৬ | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৮, ১৯:৫৮

সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে এবং ৩৩ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় পরিচালিত ম্যানুভার অনুশীলনের মহড়া দেখতে নোয়াখালীর স্বর্ণদ্বীপ সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

কাল রবিবার রাষ্ট্রপতির সফর উপলক্ষে স্বর্ণদ্বীপে ব্যাপক সাজসজ্জা ও প্রস্তুতি নেয়া হয়েছে। স্বর্ণদ্বীপে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবেন সেনাবাহিনী-প্রধান আবু বেলাল মো. শফিউল হক।

রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে মহড়া পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন। খবর বাসসের।

এ ছাড়[ রাষ্ট্রপতি স্বর্ণদ্বীপে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, সেনাবাহিনীর তৈরি বিদেশি নারিকেল বাগান, ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালের নির্মাণকাজ ও সামরিক বাহিনীর ডেইরি ফার্ম পরিদর্শন করবেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, রবিবার বিকেলে আবদুল হামিদ ঢাকায় ফিরবেন।

নোয়াখালীর সমতল থেকে প্রায় বিচ্ছিন্ন স্বর্ণদ্বীপ আগে ছিল জলদস্যুদের অভয়ারণ্য, যার নাম ছিল জাহাজ্জার চর। প্রায় ৫০ বছর আগে জেগে ওঠা এই চরে গড়ে উঠেছে সেনাবাহিনীর জন্য আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ কেন্দ্র। সেনাবাহিনীর তত্ত্বাবধানে গড়ে উঠেছে মহিষের বাথান, মাছের খামার, লেক, বনায়নসহ নানা অবকাঠামো। তৈরি হয়েছে যোগাযোগ ব্যবস্থা ও প্রশস্ত পাকা সড়ক। বানানো হয়েছে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র।

২০১৩ সালে সরকারের পক্ষ থেকে ৭২ হাজার একর আয়তনের জাহাজ্জার চরটি সেনাবাহিনীর হাতে তুলে দেয়া হয়। নাম হয় স্বর্ণদ্বীপ। এর দুই পাশে রয়েছে চট্টগ্রামের সন্দ্বীপ ও নোয়াখালীর সুবর্ণচর।

সুবর্ণচরের জহির ঘাট থেকে ট্রলারে স্বর্ণদ্বীপে যেতে সময় লাগে প্রায় এক ঘণ্টা।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত