ঢাকা উত্তরে প্রার্থী বাছাইয়ে বৈঠকে খালেদা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জানুয়ারি ২০১৮, ২৩:৪৮ | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৮, ২২:২০

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে প্রার্থী বাছতে দলের স্থায়ী কমিটির সদস্যদেরকে নিয়ে বৈঠকে বসেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

শনিবার রাত ৯টা ৪০ মিনিটে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক শুরু হয়।

বৈঠকে দলের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মাহবুবুর রহমান, জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত রয়েছেন।

মেয়র আনিসুল হকের মৃত্যুতে ফাঁকা হওয়া ঢাকা উত্তর সিটির মেয়র পর পূরণে ভোট হবে আগামী ২৬ ফেব্রুয়ারি। আর ১৮ জানুয়ারির মধ্যে বাছাই করতে হবে প্রার্থী। আর এ জন্যই এই বৈঠক আহ্বান করা হয়েছে।

বিএনপি এই নির্বাচনে শরিক দলগুলোর পক্ষ থেকে একক প্রার্থী দিতে চাইছে। শরিক জামায়াতের নেতা সেলিম উদ্দিন মেয়র পদে প্রচার চালালেও গত ৮ জানুয়ারি ২০ দলের বৈঠকে বিএনপির প্রার্থী ঘোষণা হলে মেয়র নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অঙ্গীকার করে জামায়াত। এর আগে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে খালেদা জিয়াকে প্রার্থী বাছাইয়ের ক্ষমতা দেয়া হয়। তবে বিএনপি নেত্রী দলের নেতাদের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিতে চান।

এই নির্বাচনে বিএনপি ২০১৫ সালের নির্বাচনে সমর্থন দেয়া তাবিথ আউয়ালকেই প্রার্থী করতে পারে বলে প্রচার আছে। তবে এদের বাইরে দলের সাবেক সংসদ সদস্য কামরুল ইসলাম এবং সবশেষ কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান রিপন প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন।

বিএনপি নেতারা জানান, এই বৈঠকে সরকারের চার বছর পূর্তিতে জাতির উদ্দেশ্যে দেয়া প্রধানমন্ত্রীর ভাষণ নিয়েও আলোচনা হতে পারে। এরই মধ্যে এই ভাষণের প্রতিক্রিয়ায় আনুষ্ঠানিক জবাব দিয়েছে বিএনপি। তারপরও খালেদা জিয়ার কোনো মতামত আসেনি।

আবার খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান দুর্নীতি মামলা, আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপির নির্বাচনকালীন সরকারের দাবি আদায়ের কৌশল, ভবিষ্যৎ কর্মসূচি নিয়েও আলোচনা হতে পারে বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

সাধারণত এই বৈঠকের পর দলের নেতারা এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। তবে বৈঠকের সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে পরদিন সংবাদ সম্মেলন করে জানানো হয়।

 (ঢাকাটাইমস/১৩জানুয়ারি/বিইউ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত