আলফাডাঙ্গার উন্নয়ন মেলায় দ্বিতীয় ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’

মো. মুজাহিদুল ইসলাম নাঈম, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০১৮, ১০:০৩ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০১৮, ০৯:৫৩

‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের মত ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরেও হয়ে গেল তিন দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৮। সরকারের উদ্যোগে এই মেলা পালন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর মাধ্যমে শনিবার শেষ হয়ে এই মেলা।

মেলায় সরকারি-বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক সংগঠনগুলো অংশ নেয়। প্রতিবারের মত এবারও জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল ‘ঢাকাটাইমস’ ও পাঠকপ্রিয় জাতীয় সাপ্তাহিক ‘এই সময়’ এর সহযোগিতায় সমাজ সেবামূলক সংস্থা ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ মেলায় অংশ নিয়ে মোট ৪১টি স্টলের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে।

কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের স্টলে প্রথম দিন থেকেই দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। স্টলের সাজসজ্জা প্রশাসনসহ মেলায় আগত দর্শনার্থীদের দৃষ্টি কেড়েছে।

মেলায় আগত দর্শনার্থীরা আলফাডাঙ্গার উন্নয়ন, আধুনিক শিক্ষার প্রসারে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সক্ষমতা বাড়াতে সহযোগিতা করা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা, অস্বচ্ছল নারী-পুরুষদের চিকিৎসা সেবায় সহযোগিতা, দরিদ্রদের আইনি সহায়তা প্রদান, দরিদ্র নারী-পরুষ ও শিক্ষিত বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থান, মানসম্মত স্বাস্থ্যসেবা, ঈদগাহ, কবরস্থান, মসজিদ-মাদ্রাসা, মন্দিরসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে ব্যাপক ভূমিকা রাখায় কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রশংসা করেন।

এছাড়া কোনো পক্ষপাতিত্ব না করে সবার আগে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ এরও ভূয়সী প্রশংসাও করেন তারা।

উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রুপা রায়ের সভাপতিত্বে পুরস্কার বিতরণ করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এম জালাল উদ্দিন আহম্মেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবুল হাসেম, আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাজমুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, সাধারণ সম্পাদক নূরুল বাশার মিয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সিদ্দিকুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবু হোসেন তালুকদার প্রমুখ।

এ সময় উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারী, গণমধ্যম কর্মী, রাজনৈতিক নেতাকর্মী ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

মেলায় কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের স্টল তত্ত্বাবাধনে ছিলেন, ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ এর প্রধান প্রতিবেদক হাবিবুল্লাহ ফাহাদ, আলফাডাঙ্গা প্রতিনিধি মুজাহিদুল ইসলাম নাঈম, আসিব মাহমুদ শাহীন, আলী আকবর, আকিবুর রহমান।

এছাড়াও ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে উন্নয়ন মেলায়ও অংশ নিয়েছে ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’। মেলায় কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের পক্ষ থেকে বিনামূল্যে ব্লাড গ্রুপিং করা হয়। পাশাপাশি ব্লাড প্রেসারও মাপা হয়। মেলায় আসা দর্শনার্থীরা এই সেবা নেন।

বোয়ালমারী উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে উন্নয়ন মেলার আয়োজন করা হয়। এখানেও অংশ নেয় ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’। মেলায় ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ এর স্টল ঘিরে দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

মেলায় ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ এর প্রতিটা স্টলে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরা হয় এবং ‘এই সময়’ পত্রিকা বিনামূল্যে বিতরণ করা হয়। পাশাপাশি ‘ঢাকাটাইমস’ ও ‘এই সময়’ পত্রিকার লোগোসহ মগ বিক্রি করা হয়। এছাড়াও প্রতিটি স্টলে পাওয়া যায় ‘ঢাকাটাইমস’ ও ‘এই সময়’ সম্পাদক, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আরিফুর রহমান দোলনের লেখা বই ‘একাত্তরের গোপন দলিল’।

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত