ভারতে কারাভোগের পর দেশে ফিরল দুই কিশোর

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০১৮, ১৭:১০

ভারতে দুই বছর কারাভোগের পর পতাকা বৈঠকের মাধ্যমে দেশে ফিরেছে বাংলাদেশি দুই কিশোর সূর্য প্রতাপ (১৪) ও অনীল বিশ্বাস (১৬)।

রবিবার দুপুরে চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী দুই কিশোরকে বিজিবির কাছে হস্তান্তর করে।

ফেরত আসা সূর্য প্রতাপ পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার বাবলাতলা গ্রামের সুরুজ হালদারের ছেলে ও অনিল বিশ্বাস নড়াইল জেলার কালিয়া উপজেলার সুমারতলা গ্রামের ঠাকুর বিশ্বাসের ছেলে।

বিজিবি জানায়, ২০১৬ সালে ৬ জুলাই বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের পর সূর্য প্রতাপ ও অনিল বিশ্বাস ভারতীয় সীমান্তরক্ষীদের হাতে ধরা পড়ে। পরে ভারতের সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যরা তাদের আটক করে পুলিশে সোপর্দ করে।

আটকের পর ভারতীয় পুলিশ বাংলাদেশি ওই দুই কিশোরকে আদালতে প্রেরণ করলে আদালত তাদের কেষ্টনগর সেফহোমে রাখার নির্দেশ দেন।

দর্শনা চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ উপ-পরিদর্শক আব্দুল হালিম জানান, ভারতের সোভহোমে দেড় বছর কারাভোগের মেয়াদ শেষ হলে তাদের দেশে পাঠানোর উদ্যোগ গ্রহণ করা হয়। সেই লক্ষ্যে রবিবার দুপুরে সীমান্তের ৭৬ নম্বর মেইন পিলারের কাছে দুই দেশের সীমান্তরক্ষীদের মধ্যে পতাকা বৈঠক হয়।

পতাকা বৈঠকে উপস্থিত ছিলেন বিজিবির দর্শনা কোম্পানি কমান্ডার সুবেদার তোফাজ্জাল হোসেন, চেকপোস্টের হাবিলদার ইকবাল হোসেন, ইমিগ্রেশন ইনচার্জ এসআই আব্দুল আলীম, দামুড়হুদা মডেল থানার এসআই মেজবাহ, রাইটস যশোরের কর্মকর্তা তৌফিকুজ্জামান ও বজলুর রহমান, বিএসএফের গেঁদে কোম্পানি কমান্ডার ভগাত সিং এবং ইমিগ্রেশন অফিসার সঞ্চয় কুমার।

বৈঠক শেষে ওই দুই বাংলাদেশি কিশোরকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকরাম হোসেন জানান, ফেরতকৃত দুই শিশুকে আজকেই তাদের পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত