জয়পুরহাট আ.লীগের দুই নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০১৮, ১৮:৪১

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দুই সদস্যকে বহিষ্কার করার প্রতিবাদে জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছে জেলা আওয়ামী লীগের একাংশ। পরে এক সমাবেশে আগামী ২৪ ঘণ্টার মধ্যে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান তারা।

শনিবার জেলা আওয়ামী লীগের এক বিজ্ঞপ্তিতে পূর্বপুরুষদের স্বাধীনতাবিরোধিতার অভিযোগ তুলে তিনজনকে বহিষ্কার করা হয়। এ অভিযোগে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কালাই উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান, সদস্য ও ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস এবং শওকত হাবিব লজিককে বহিষ্কার করে জেলা কমিটি।

এরই প্রতিবাদে সোমবার দুপুরে জয়পুরহাট শহরে জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু ও সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলীর বিরুদ্ধে ঝাড়– মিছিল বের করে জেলা আওয়ামী লীগের একাংশ। পরে জয়পুরহাট শহরের জিরো পয়েন্টে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- আওয়ামী লীগ নেতা ও  বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক দেওয়ান বেদারুল ইসলাম বেদিন, আওয়ামী মহিলালীগ সভানেত্রী রেবেকা সুলতানা,  যুবলীগ সভাপতি সুমন কুমার সাহা, সাধারণ সম্পাদক রাছেল মিলন দেওয়ান, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি এ ই এম মাসুদ রেজা, জেলা শ্রমিকলীগ সহ-সভাপতি ইকবাল হোসেন সাবু প্রমুখ।

বহিষ্কৃত নেতা মিনফুজুর রহমান জানান, সম্পূর্ণ অগণতান্ত্রিক পদ্ধতিতে তাদের বহিষ্কার করা হয়েছে, এতে দলের নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে মিছিল ও সমাবেশ করেছে।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একাত্তরের ঘাতক দালাল ও শান্তি কমিটি কিংবা রাজাকারের কোন বংশধর আওয়ামী লীগে থাকতে পারবেন না বা নৌকা প্রতীক পাবেন না। কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রেক্ষিতে তাদের বহিষ্কার করা হয়েছে। বিষয়টি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় কমিটিতে অনুমোদনের জন্য অবহিত করা হয়েছে। এ ব্যাপারে যা করার কেন্দ্রীয় কমিটিই করবে।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/প্রতিনিধি/ওআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত