স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ইতালিতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০১৮, ১৩:০৫

বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইতালিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার বিকালে ইতালির নাপলির একটি হলরুমে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু গবেষণা ফাউন্ডেশন আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু গবেষণা ফাউন্ডেশন ইতালির সভাপতি জয়নাল আবেদীন। এতে প্রধান অতিথি ছিলেন ইতালিয়ান আইনজীবী মি. অত্যাপিও নাপলি।

বঙ্গবন্ধু গবেষণা ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোল্লা মনিরুজ্জামান মনিরের পরিচালনায় আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক লেখক কলামিস্ট আবুল কালাম আজাদ মিঠু।

বক্তারা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সব বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। এ সময় সবাইকে বঙ্গবন্ধুর জীবনী পড়ার আহ্বান জানানো হয়।

গবেষণা ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ওয়েজ আর্নার বোর্ডের অনলাইন আবেদন ফরম পূরণ করে দেওয়ার ঘোষণা দেয়া হয়। এছাড়াও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিনামূল্যে বিতরণ করা হয়।

এই সংগঠনের কাজ হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের এবং প্রবাসীদের জন্য যেসব উন্নয়ন নিশ্চিত করেছেন সেসব চিত্র প্রবাসীদের মাঝে তুলে ধরা।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন গবেষণা ফাউন্ডেশনের সহ-সভাপতি বশির আহমেদ, সাংগঠনিক সম্পাদক আব্বাস উদ্দিন খান মিলন, আন্তর্জাতিক সম্পাদক তারা মাতব্বর, দপ্তর সম্পাদক সৈয়দ মুকতাদির, সদস্য হাফেজ মা. আবুল হাসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-নেপালি আওয়ামী লীগের সহসভাপতি ফরহাদ সেপাহী, আব্দুল লিয়াকত, যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির, আসাদ সরদার, সাংগঠনিক সম্পাদক গৌছ উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত