বাকৃবিতে মাৎস্যবিজ্ঞান অনুষদের সুবর্ণজয়ন্তী মার্চে

বাকৃবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০১৮, ১৫:৩২

১৯৬৭ সালে প্রতিষ্ঠিত হয়ে এ বছর  ৫০ বছরে পদার্পণ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদ। এ উপলক্ষে সুবৃহৎ পরিসরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে সুবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে অনুষদটি।

আগামী মার্চ মাসের (২, ৩ এবং ৪) তারিখ এ সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে। তিন দিনের অনুষ্ঠানমালায় উদ্বোধনী অনুষ্ঠান, মৎস্য র‌্যালি, মৎস্য গবেষণাভিত্তিক সেমিনার, সিম্পোজিয়াম, মৎস্য-মেলা, পোস্টার প্রদর্শনী, স্মৃতিচারণ, সাস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি দিয়ে সজ্জিত করা হয়েছে।

অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে শুরু হয়েছে অনলাইন রেজিস্ট্রেশন। অধ্যায়নরত শিক্ষার্থী এবং গ্রাজুয়েটরা  বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বাকৃবির ওয়েবপেজ ভিজিট করে রেজিস্ট্রেশন করতে পারবে। রেজিস্ট্রিশনের জন্য অংশগ্রহণকারীকে ওই লিঙ্কে প্রবেশ করে একটি আবেদন ফরম পূরণ করতে হবে। অংশগ্রহণকারী গ্রাজুয়েট, তাদের পরিবারবর্গ এবং অধ্যায়নরত শিক্ষার্থীদের  জন্য আলাদা আলাদা রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে। অংশগ্রহণকারীরা ডাচ বাংলা মোবাইল অ্যাকাউন্টের মাধ্যমে এই ফি পরিশোধ করতে পারবেন। রেজিস্ট্রেশন শেষ হবে ১৫ ফেব্রুয়ারি।

(ডাকাটাইমস/১৭জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত