‘তরুণ প্রজন্মকে কাজে লাগাতে শিক্ষার বিকল্প নেই’

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০১৮, ১৮:৩২

‘তরুণ প্রজন্মকে কাজে লাগাতে হলে শিক্ষার কোন বিকল্প নেই’ বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বুধবার দুপুরে উপজেলার কাঞ্চন এলাকার গ্রিন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের আচার্যের প্রতিনিধি হিসেবে বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী বলেন, সম্ভাবনাময় বাংলাদেশ গড়তে দক্ষ মানবসম্পদ প্রয়োজন। সেক্ষেত্রে পরিচ্ছন্ন শিক্ষা নিশ্চিত করতে হলে মানসম্মত বিশ্ববিদ্যালয় প্রয়োজন। তরুণ প্রজন্মের কার্যক্রমের উপরই মাতৃভূমি বাংলাদেশের উন্নতি ও সমৃদ্ধি নির্ভর করছে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে গ্রিন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন বলেন, মানসম্মত শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের ক্যারিয়ার নিয়ে সচেতন গ্রিন ইউনিভার্সিটি। এজন্য ইউএস-বাংলা গ্রুপের সঙ্গে স্বাক্ষরিত এক চুক্তি অনুযায়ী গ্রুপটিতে অগ্রাধিকারভিত্তিতে চাকরি পাচ্ছেন গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

এসময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, পল্লী সহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান, বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন, গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানি ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান প্রমুখ।

সমাবর্তনে বিভিন্ন বিভাগের ১ হাজার ৪৬১ জন শিক্ষার্থীকে সনদ দেয়া হয়। এরমধ্যে ৬ জন চ্যাঞ্চেলর ও ১০ জন শিক্ষার্থীকে ভাইস-চ্যাঞ্চেলর স্বর্ণপদক প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/প্রতিনিধি/ওয়াইএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত