পুলিশ জঙ্গিদের নেটওয়ার্ক ধ্বংস করেছে: আইজিপি

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০১৮, ২৩:১৯

পুলিশ জঙ্গিদের আস্তানা খুঁজে বের করে তাদের নেটওয়ার্ক ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। 
আইজিপি বলেন, ‘তাদের (জঙ্গিদের) একটি একটি আস্তানা খুঁজে বের করে অভিযান চালিয়ে মোটামুটি নির্মূল করে ফেলেছি। তারা বড় ধরনের কোন নাশকতা করবে সে শক্তি তাদের এখন নেই।’

বুধবার বুধবার  কুমিল্লা জেলা পুলিশ লাইনে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিনের স্মৃতি রক্ষায় নির্মিত প্রধান ফটক উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে কথা বলছিলেন পুলিশ প্রধান।

২০১৬ সালের জুলাইয়ে ঢাকার হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর পুলিশ সন্দেহভাজর জঙ্গি আস্তানায় ৩৫টিরও বেশি অভিযান চালিয়েছে। সবশেষ গত ১২ জানুয়ারি ঢাকার নাখালপাড়ায় একটি আস্তানায় অভিযান চালিয়ে তিন জনকে হত্যা করা হয়েছে। তারা ঢাকায় বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল বলে জানিয়েছে পুলিশ।

তবে সম্প্রতি পুলিশ প্রধান একটি সংবাদ সম্মেলনে বলেন, তারা জঙ্গি ও মাদক নির্মূল করতে পারেননি। আর এ জন্য মাদক ও জঙ্গিবাদের প্রতি সমাজের একটি অংশের আসক্তিকে দায়ী করেন।

তবে সেদিনের সেই বক্তব্যের বিপরীতে কুমিল্লায় কথা বলেন আইজিপি। তিনি বলেন, ‘পুলিশের সকল ইউনিটই তাদের (জঙ্গি) নির্মূলে কাজ করেছে। পৃথিবীর সব দেশেই এখন এ সমস্যাটা আছে। আমাদের বাংলাদেশ অন্যান্য দেশের তুলনায় এ সমস্যাটা অনেক ভালো অবস্থানে আছে।’

‘আমরা জঙ্গিদেরকে দমন করে বাংলাদেশকে একটি নিরাপদ দেশে হিসেবে তৈরি করতে পেরেছি। আন্তর্জাতিক বিভিন্ন ইভেন্ট আমাদের দেশে আয়োজনের মধ্যদিয়ে বহিঃবিশ্বও জেনে গেছে যে বাংলাদেশ একটি নিরাপদ দেশ।’

এর আগে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ের সামনে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধন করেন আইজপি। পরে পুলিশ লাইনে নির্মিত আরআই শহীদ এ বি এম আবদুল হালিম নামে মিলনায়তন উদ্বোধন করেন তিনি। 

এ সময় চট্টগ্রাম রেঞ্জের পুলিশের ডিআইজি ড. এসএম মনিরুজ্জামান, হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি পরিতোষ ঘোষ, জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেনসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

পরে কুমিল্লা পুলিশ লাইন মাঠে আয়োজিত জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন আইজিপি শহীদুল হক।

ঢাকাটাইমস/১৭জানুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত