নাইজেরিয়ায় বাজারে আত্মঘাতী হামলায় নিহত ১২

​আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০১৮, ১০:০৪ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৮, ১০:০১

 

নাইজেরিয়ায় একটি ব্যস্ত বাজারে দুটি আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছে অর্ধশতাধিক মানুষ। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় দেশটির উত্তরাঞ্চলীয় মাইদুগুরি শহরের একটি বাজার এই হামলার ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজন হামলাকারীও রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথম বোমাটি বাজারের ভেতরে বিস্ফোরিত হয়। এতে ১১ জনের মতো নিহত হয়। পরে এর প্রবেশমুখে দ্বিতীয় বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়। এতে শুধু হামলাকারী নিহত হয়। তবে প্রথম বিস্ফোরণে নিহতদের মধ্যে আত্মঘাতী হামলাকারী ছিল কি না তা জানা যায়নি। বিস্ফোরণে আহত অর্ধশতাধিক লোককে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে দেশটির দুর্যোগ ব্যবস্থা বিভাগের কর্মীরা।

দেশটির জাতীয় জরুরি ব্যবস্থাপনা এজেন্সির (উত্তর-পূর্ব)তথ্য অফিসার আব্দুল কাদির ইব্রাহিমের বরাত দিয়ে ভয়েস অব আমেরিকা জানিয়েছে, দুটি বিস্ফোরণের ঘটনায় ৬৫ জনের মতো আহত হয়েছে। হামলার পেছনে চারজন নারী বোমা হামলাকারী জড়িত বলে জানান তিনি।

তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী তাৎক্ষণিকভাবে হামলার দায় স্বীকার করেনি। তবে জঙ্গি সংগঠন বোকো হারাম এর সঙ্গে সংশ্লিষ্ট থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Close