মেসির পেনাল্টি মিসে বার্সার হার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০১৮, ১০:২৯ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৮, ১০:০৩

পেনাল্টি মিস করলেন লিওনেল মেসি। হেরে গেল বার্সেলোনা। কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনাল পর্বে প্রথম লেগের ম্যাচে গতকাল এস্পানিওলের বিপক্ষে ১-০ গোলে হেরেছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। ৮৮তম মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন এস্পানিওলের মিডফিল্ডার অস্কার মেলেন্দো। এই ম্যাচে স্বাগতিক ছিল্‌ এস্পানিওল। আগামী ২৫ জানুয়ারি ক্যাম্প ন্যুতে দ্বিতীয় লেগের ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এস্পানিওল এই ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে কোনও সুযোগ দেয়নি। ম্যাচের শুরুতে বার্সেলোনার একাদশে ছিলেন না লুইস সুয়ারেজ। পুরো খেলায় কোথাও মেসিকেও জ্বলে উঠতে দেখা যায়নি। তাই বিরতির আগে থেকেই বেশ ভুগতে হয় বার্সেলোনাকে। কিন্তু এর মাঝে ম্যাচের ৪৪তম মিনিটে দারুণ সুযোগ মিললেও তা কাজে লাগাতে পারেনি বার্সা।

এস্পানিওলের আক্রমণাত্মক খেলা দেখে ম্যাচের ৬০তম মিনিটে র্কালোস আলেনাকে উঠিয়ে নিয়ে লুইস সুয়ারেজকে মাঠে নামান কোচ। এর ঠিক দুই মিনিট পরই বার্সার ম্যাচে ফিরার সুযোগ মিলে। কিন্তু ৬২ মিনিটের এই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন লিওনেল মেসি। এস্পানিওলের ডি বক্সে সর্হিও রোবের্তো ফাউলের শিকার হলে পেনাল্টির সুযোগ পায় বার্সেলোনা। কিন্তু এস্পানিওলের গোলরক্ষকের কাছে ব্যর্থ হন আর্জেনটাইন অধিনায়ক। মেসির করা স্পট কিক বাঁ দিকে ঝাঁপিয়ে থামিয়ে দেন এস্পানিওল গোলরক্ষক দিয়াগো লোপেস।

এরপর আর কোনও সুযোগ মিলেনি কারও। ম্যাচের শেষ দিকে ৮৮তম মিনিটে ডি বক্সের ডান দিক থেকে নাভারোর পাস পেয়ে স্প্যানিস মিডফিল্ডার অস্কার মেলেন্দো সবাইকে স্তব্ধ করে জয়সূচক গোলটি করেন। ফলে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সেলোনাকে।

(ঢাকাটাইমস/১৭ জানুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত