আইসিসির বর্ষসেরা একাদশে নেই কোনও বাংলাদেশি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৮, ১২:২৯

গত বছরের পারফরম্যান্সের উপর ভিত্তি করে টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে একটি বর্ষসেরা তালিকা প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। কিন্তু এই তালিকায় কোনও বাংলাদেশি ক্রিকেটার নেই। দুই ফরম্যাটেই অধিনায়ক করা হয়েছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে।

টেস্ট একাদশে দক্ষিণ আফ্রিকা থেকে রয়েছেন তিনজন, অস্ট্রেলিয়া থেকে রয়েছেন তিনজন, ভারত থেকে রয়েছেন তিনজন ও ইংল্যান্ড থেকে রয়েছেন দুইজন। ওয়ানডেতে অস্ট্রেলিয়া থেকে রয়েছেন একজন, ভারত থেকে রয়েছেন তিনজন, পাকিস্তান থেকে দুইজন, দক্ষিণ আফ্রিকা থেকে দুইজন, ইংল্যান্ড থেকে একজন, নিউজিল্যান্ড থেকে একজন ও আফগানিস্তান থেকে রয়েছেন একজন।

এবার আইসিসি টেস্ট ক্রিকেটার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। আর ওডিআই ক্রিকেটার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আইসিসি ইমার্জিং ক্রিকেটার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন পাকিস্তানি পেসার হাসান আলী। টি-টোয়েন্টি পারফরম্যান্স অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহাল। আর আইসিসি অ্যাসোসিয়েট ক্রিকেটার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন আফগানিস্তানের লেগস্পিনার রশীদ খান।

আইসিসি টেস্ট টিম অব দ্য ইয়ার

ডেন এলগার (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (অধিনায়ক, ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), চেতেশ্বর পূজারা (ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), রবীচন্দ্রন অশ্বিন (ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

আইসিসি ওডিআই টিম অব দ্য ইয়ার

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত), বিরাট কোহলি (অধিনায়ক, ভারত), বাবর আজম (পাকিস্তান), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), বেন স্টোকস (ইংল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), হাসান আলী (পাকিস্তান), রশীদ খান (আফগানিস্তান), জ্যাসপ্রীত বুমরাহ (ভারত)।

(ঢাকাটাইমস/১৮ জানুয়ারি/এইচএ/এসইউএল)

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত