ঢাকা অ্যাটাকের পর এবার ‘ডু অর ডাই’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জানুয়ারি ২০১৮, ১৪:৩১ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৮, ১২:২৮

নতুন বছরে আবারও ছবি নির্মাণের কাজে হাত দিচ্ছেন বহুল আলোচিত ‘ঢাকা অ্যাটাক’ ছবির পরিচালক দীপংকর দীপন। ছবির নামও ঠিক করা হয়ে গেছে। তার নতুন ছবির নাম ‘ডু অর ডাই’। ইংরেজি নামটিই বলে দিচ্ছে অ্যাকশনে ভরপুর থাকবে বাংলাদেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার ছবি ‘ঢাকা অ্যাটাক’ পরিচালকের নতুন এ ছবিটি।

সম্প্রতি রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে তার নতুন ছবি নির্মাণের ঘোষণা দেন পরিচালক দীপংকর দীপন। সে সময় সেখানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি দীপনের নতুন ছবি ‘ডু অর ডাই’র পোস্টার উন্মোচন করেন।     

নতুন ছবি সম্পর্কে নির্মাতা দীপন জানান, ‘একাত্তরের মুক্তিযুদ্ধে দুর্ধর্ষ বিমান হামলা ‘অপারেশন কিলোফাইট’ নিয়ে ছবির গল্প সাজানো হয়েছে। এই অপারেশনের বীর নায়কদের অন্যতম কমান্ডার ফাইট লেফটেন্যান্ট শামসুল আলমের (বীরউত্তম) অসম্ভব সাহসী ও অবিশ্বাস্য গল্প নিয়ে নির্মিত হবে ছবিটি। অভিনয় করবেন বাংলাদেশ ও ভারতের বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী।’

দীপনের নতুন এ প্রজেক্ট নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ‘ঢাকা অ্যাটাক’ ছবির গল্পকার পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন। তিনি তার স্ট্যাটাসে লিখেছেন, ‘শুরু হল বাংলাদেশের প্রথম এয়ারক্রাফট ভিত্তিক গল্প (মুক্তিযুদ্ধের গল্প) নির্ভর সিনেমা #DO_OR_DIE -এর পথচলা। দীপন তার এই দ্বিতীয় সিনেমাতেও বাংলাদেশী চলচ্চিত্রের ললাটে আরও একটি তিলক বসাতে সামর্থ্য হবে বলে আমার বিশ্বাস।’

তিনি আরও লেখেন, ‘থ্রী হুইলারসের এই তিন জন মানুষের সাথে একদিন ‘ঢাকা অ্যাটাক’ বানানোর স্বপ্ন দেখেছিলাম। আমরা সেই স্বপ্ন ঠিকই বাস্তবায়ন করেছি। কিন্তু এবার তাদের একক পথচলা। তাদের এই নব উদ্যোগ এবং প্রচেষ্টার প্রতি আমার এবং ‘ঢাকা অ্যাটাক’ টিমের পক্ষ থেকে অনেক অনেক শুভ কামনা।  আশা করি এটাও হবে তাদের একটি ভিন্ন স্বপ্নের প্রজেক্ট। আমরা দূর থেকে শুধু ম্যাজিক দেখার অপেক্ষায়। Good Luck, 'DO OR DIE' Team !’

এর আগে গত বছরের ৬ অক্টোবর দেশব্যাপী মুক্তি পাওয়া ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি পরিচালক দীপন নির্মাণ করেছিলেন ঢাকায় একাধিক খুন, বোমা বিস্ফোরণ ও জঙ্গি হামলার ঘটনাকে কেন্দ্র করে। এসব হামলার বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অবস্থান চিত্রিত করেছেন তিনি তার ছবিতে। যেটির মূল চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ ও মাহিয়া মাহি। এছাড়া আছেন নায়ক আলমগীর, সৈয়দ হাসান ইমাম, আফজাল শরীফ, তাসকিন রহমান, কাজী নওশাবা আহমেদ ও শতাব্দী ওয়াদুদ।

মুক্তি পর দেশ্যব্যাপী ব্যাপক সাড়া ফেলে পুলিশ অ্যাকশন থ্রিলার ‘ঢাকা অ্যাটাক’। মন্ত্রী, এমপি থেকে শুরু করে বাংলাদেশ পুলিশের বড় কর্তাদের প্রশংসা কুড়ায় এটি। বাজার থেকে ১০ কোটির টাকা আয় করে ২০১৭ সালের সেরা ব্যবসাসফল ছবির তকমা পায় সেটি।

এর পর ‘ঢাকা অ্যাটাক’ মুক্তি পায় ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশেও। বিদেশের মাটিতেও দারুণ সাফল্য অর্জন করে দীপনের ক্যারিয়ারের প্রথম এ ছবিটি। যেটি এখনও বিশ্বের বিভিন্ন দেশে চলছে। অভিষেকেই ব্যাপক সাড়া ফেলা পরিচালক দীপনের নতুন প্রজেক্ট ‘ডু অর ডাই’ কেমন সাড়া ফেলে, এবার সেটা দেখার জন্যই অপেক্ষা।

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত