নেত্রকোণায় শিক্ষক হত্যায় আসামির মৃত্যুদণ্ড

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৮, ১৯:৪৮

নেত্রকোণার  বারহাট্টা মনাষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অর্জুন বিশ্বাসকে হত্যার দায়ে আসামি কালা চাঁনকে মৃত্যুদণ্ড দিয়েছে  আদালত। বৃহস্পতিবার দুপুরে নেত্রকোণা জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত কালা চাঁনকে একই সাথে ২০ হাজার টাকা জরিমানা করা   হয়েছে। মামলার রায়ে ছয়গাঁও গ্রামের মো. এমদাদুল হক হীরা ওরফে সাগর, জেড এ ফোয়াদ খান ওরফে বাবুল ও মো. ভাসানী ওরফে শহিদুল ইসলামকে খালাস দিয়েছে আদালত।

রাষ্ট্রপক্ষের ভারপ্রাপ্ত পাবলিক প্রসিকিউটর সাইফুল আলম প্রদীপ ও আসামি পক্ষে মানবেন্দ্র বিশ্বাস ও মাজহারুল ইসলাম খান মামলা পরিচালনা করেন।

প্রসঙ্গত, মনাষ সরকারি বিদ্যালয়ের নামে সরকার ৩০ হাজার টাকা বরাদ্দ দেয়। কোন কাজ না করেই বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য জেড এ ফোয়াদ খান বাবুল ভাগ-ভাটোয়ারা করে নেয়ার জন্য প্রধান শিক্ষক অর্জুন বিশ্বাসকে চাপ দেন। এতে তিনি অস্বীকার করায় বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য বাবুল ক্ষিপ্ত হন। এর জের ধরে ২০১৫ সালের ২ ডিসেম্বর সকালে প্রধান শিক্ষক অর্জুন বিশ্বাসকে কালা চাঁন দা দিয়ে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় নিহতের স্ত্রী মায়া রানী বিশ্বাস চারজনকে আসামি করে বারহাট্টা থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ জানুয়ারি আদালতে চার আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/প্রতিনিধি/ওআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত