নাখালপাড়ায় নিহত দুই ‘জঙ্গির’ ছবি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৮, ২০:৫৪

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় ‘জঙ্গি আস্তানায়’ নিহত তিনজনের মধ্যে দুই জঙ্গির পরিচয় জানতে চেয়েছে র‌্যাব। আজ বৃহস্পতিবার বিকালে বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখা থেকে দুই জঙ্গির ছবি প্রকাশ করা হয়েছে।

গত ১২ জানুয়ারি শুক্রবার র‌্যাব পশ্চিম নাখালপাড়ার রুবি ভিলা নামের ছয়তলা ওই ভবনের পঞ্চম তলায় অভিযান চালায়। এতে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির ওই তিন সদস্য নিহত হন বলে দাবি করে বাহিনীটি। তাদের মধ্যে মেজবাহ উদ্দীন নামের একজনের নাম প্রকাশ করে র‌্যাব। বাকি দুজনের পরিচয় পাওয়া না গেলেও তাদের ছবি পাওয়া গেছে।

র‌্যাবের পাঠানো ছবিতে দেখা যায়, নিহত দুজনই কিশোর বয়সী। তারা একইভাবে ডান হাতের তর্জনি তুলে রেখেছে। দুই যুবকের মধ্যে বাঁ পাশে থাকা তরুণের পরনে নীল রঙের প্রিন্টের শার্ট। ডান পাশে থাকা আরেকজনের পরনে কালো জ্যাকেট।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, এ দুজনের ছবি দেয়ার কারণ হলো, তাদের ছবি দেখে কেউ র‌্যাবকে তথ্য দিলে তদন্ত করতে সুবিধা হবে। এ দুজনের বয়স আনুমানিক ২০ বছর হবে। এ ছাড়া আগে যে জঙ্গির পরিচয় প্রকাশ করা হয়েছিল তার কিছু প্রোফাইল থেকে এই দুজনের ছবি পাওয়া গেছে।

রুবি ভিলায় নিহত তিনজনের মধ্যে একজনের নাম জাহিদ অথবা সজীব হতে পারে। ওই যুবকের দুটি জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। একটিতে তাঁর নাম জাহিদ ও আরেকটিতে সজীব বলে উল্লেখ রয়েছে। চলতি মাসের ৪ তারিখ তারা বাড়িটি ভাড়া নেন। নিহত তিনজনই জঙ্গি বলে দাবি র‌্যাবের।

গত রবিবার নিহত তিনজনের মধ্য একজনের পরিচয় মেজবাহ উদ্দীন বলে জানায় র‌্যাব। তাঁর বাবা এনামুল হক। মা তাহমিনা আক্তার। তাঁর বাড়ি কুমিল্লার মনোহরগঞ্জে।

এ ঘটনায় সন্ত্রাস দমন আইনে মামলা করা হয় তেজগাঁও থানায়। এরপর জিজ্ঞাসাবাদের জন্য মেজবাহ উদ্দীনের মা-বাবা, স্ত্রী ও ভাইকে ঢাকায় আনা হয়।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত