ক্লাস বন্ধ করিয়ে মানববন্ধনে নেয়া হলো শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৮, ২১:০০

ঢাকার ধামরাইয়ে সংসদ সদস্যের বিরুদ্ধে একটি বেসরকারি টেলিভিশনে সংবাদের প্রতিবাদে করা মানববন্ধনে সরকারি কলেজের শিক্ষার্থীদেরকে জোর করে অংশ নিতে বাধ্য করার অভিযোগ উঠেছে। শিক্ষার্থীদের অভিযোগ, ক্লাস ছুটি করিয়ে তাদেরকে নিয়ে আসা হয়েছে। কেন মানববন্ধন সেই বিষয়টিও তারা জানতেন না।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের থানা রোড নামক এলাকায় ছাত্রলীগ, যুবলীগ ও মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন নেতাকর্মীরা এই মানববন্ধন করেন।

আওয়ামী লীগের নেতারা জানান, ধামরাইয়ে সংসদ সদস্য এম এ মালেক, তার স্ত্রী মিনা মালেক ও মেয়ের জামাতা শাহিনের বিরুদ্ধে সম্প্রতি একটি সংবাদ প্রচার হয়েছে বেসরকারি টেলিভিশন চ্যানেল নাইনে। এর প্রতিবাদে টেলিভিশনটির এর বার্তা প্রধান আমীনুর রশিদ ও জেলা প্রতিনিধির বিরুদ্ধে মামলা দায়ের করেন স্ত্রী মিনা মালেক। আর এই সংবাদের জেরেই এই মানববন্ধন করা হয়।

ধামরাই সরকারি কলেজের শিক্ষার্থীরা জানায়, ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের কলেজে গিয়ে শিক্ষার্থীদের ক্লাস বন্ধ করার জন্য নির্দেশ দেন। এর পর তারা শিক্ষার্থীদের কলেজ থেকে বের করে নিয়ে আসে।

কলেজের শিক্ষার্থী আঁিখ বলেন, ‘কী দাবিতে মানববন্ধন সেটাও জানি না। ছাত্রলীগের বড় ভাইরা আমাদের ক্লাস থেকে বের করে এখানে দাড় করিয়ে রেখেছে। আর কিছু জানি না।’

তবে সংসদ সদস্যের স্ত্রী মিনা মালেক বলেন, ছাত্রদেরকে জোর করে কর্মসূচিতে যোগ দেয়ার বিষয়টি তিনি জানেন না। কলেজ শাখার ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা এ ঘটনা ঘটিয়েছে কি না তিনি খোঁজ নিয়ে দেখছেন।

তবে ধামরাই সরকারি কলেজ শাখার ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান খান শিক্ষার্থীদের ক্লাস বন্ধ রেখে মানববন্ধনে অংশ গ্রহণ করানোর কথাটি অস্বীকার করেন।

কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, শিক্ষার্থীদের ক্লাস বন্ধ করে মানববন্ধনে অংশ গ্রহণের বিষয়টি জানতেন না। যদিও তিনি ওই সময় কলেজে উপস্থিত ছিলেন বলেও স্বীকার করেন।  

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম বলেন, বিষয়টি তার জানা নেই। তবে কোন রাজনৈতিক ব্যক্তি যদি শিক্ষার্থীদের ক্লাস বন্ধ করিয়ে মানবন্ধনে অংশগ্রহণ করাতে বাধ্য করে, তাহলে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন তিনি।

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত