ঢাকা আর্ট সামিটে প্রদর্শিত হবে ৩০ দেশের শিল্পকর্ম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৮, ২১:৪০

ঢাকা আর্ট সামিট-২০১৮ আগামী ২ ফেব্রুয়ারি রাজধানীতে শুরু হবে। চতুর্থবারের মতো নয় দিনব্যাপী এ সামিট চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

একটি বেসরকারি সংগঠন সামদানি আর্ট ফাউন্ডেশন শিল্পকলা একাডেমির সঙ্গে যৌথভাবে ঢাকা আর্ট সামিট-২০১৮ আয়োজন করছে। এবারের সামিট আয়োজনে সহায়তায় রয়েছে সংস্কৃতি বিয়ষক মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ পর্যটন করপোরেশন।

আয়োজক সংগঠন সামদানি আর্ট ফাউন্ডেশনের এসোসিয়েট কিউরেটর রুক্সমী চৌধুরী জানিয়েছেন এই তথ্য। খবর বাসসের। 

রুক্সমী চৌধুরী জানান, এবারের সামিটের ভেনু হচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ২ ফেব্রুয়ারি উদ্বোধন করা হবে সামিট। এবার ৩০টি দেশের ৩০০ জন খ্যাতিমান ও নবীন শিল্পীর চিত্রকর্ম সামিটে প্রদর্শিত হবে। এর মধ্যে বাংলাদেশের শিল্পী রয়েছেন ১৫০ জনের মতো। দুটি পর্বে ১৬টি প্যানেল আলোচনায় অংশ নেবেন শতাধিক শিল্পী, শিল্প সমালোচক, শিক্ষক ও শিল্প বোদ্ধা। প্রথম পর্যায়ে ২ থেকে ৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্যায়ে ৮ থেকে ১০ ফেব্রুয়ারি এসব আলোচনা অনুষ্ঠিত হবে। থাকবে বিভিন্ন সেশনে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশ বিদেশের শতাধিক চিত্রশিল্পী, আলোচক ও শিল্প সমালোচক এতে যোগ দিচ্ছেন বলে তিনি আশা প্রকাশ করেন।

রুক্সমী চৌধুরী আরও জানান, এবারের সামিটে প্রদর্শিত চিত্রকর্মের ওপর দুটি পুরস্কার দেয়া হবে। পুরস্কার দুটি হচ্ছে ‘সামদানি আর্কিটেকচার পুরস্কার।’এটি দেয়া হবে বাংলাদেশের ২২ থেকে ৪০ বছর বয়স্ক শিল্পীদের। আর ‘সামদানি আর্ট অ্যাওয়ার্ড’ দেয়া হবে বিদেশি শিল্পীদের চিত্রকর্মের ওপর।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত