চীনে ট্যাংকারডুবি

১০ দিনেও খোঁজ মেলেনি বাংলাদেশি দুই নাবিকের

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৮, ২১:৪১

চীনের সমুদ্র উপকূলে ইরানি তেলবাহী ট্যাংকার ও জাহাজের সংঘর্ষে ১০ দিন ধরে নিখোঁজ বাংলাদেশি দুই নাবিকের লাশ সন্ধান পাননি তাদের স্বজনরা। তাদের লাশ উদ্ধার করে দ্রুত দেশে আনার জন্য সরকারের হস্তক্ষেপ চেয়েছে ওই নাবিকদের পরবার।

৬ জানুয়ারি রাতে ‘দি সানচি’ নামে তেলবাহী ট্যাংকার ইরান থেকে তেল নিয়ে দক্ষিণ কোরিয়ার দিকে যাচ্ছিল। পূর্ব চীন সাগরের সাংহাই উপকূল  থেকে ২৬৯ কিলোমিটার দূরে হংকংয়ের সিএফ ক্রিস্টাল জাহাজের সঙ্গে সানচির সংঘর্ষ হয়। এ দুর্ঘটনার পর ওই ট্যাংকারে থাকা ৩০ জন ইরানি এবং দুই বাংলাদেশি সজীব ও হারুন নিখোঁজ হন। পরে সমুদ্রে ভাসমান অবস্থায় নিখোঁজ তিনজনের লাশ পাওয়া যায়। লাশ উদ্ধারের ১০ দিন পেরিয়ে গেলেও আজো তাদের সন্ধান পাননি নিখোঁজের স্বজনরা।

সজীব আলী মৃধা রাজবাড়ী সদর উপজেলার মতিয়াগাছি গ্রামের অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মচারী মাজেদ আলী মৃধার ছেলে। মো. আর হারুন-অর রশিদ চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার রাঘবপুর গ্রামের সাদেক আহমেদের ছেলে।

নিখোঁজ সজিবের দুলাভাই জাকির হোসেন বলেন, আমরা জানতে পেরেছি- দুর্ঘটনায় নিখোঁজ ৩২ জনের মধ্যে তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে সজীবের লাশ আছে কিনা তা সজীবের বাবা ও বোনের ডিএনএ মিলিয়ে শনাক্ত করা হবে। বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সজীবের বাবা ও বোনের ডিএনএ পরীক্ষা করা হয়েছে। ওই রিপোর্ট বাংলাদেশ নৌ-পরিবহন মন্ত্রণালয়ের মাধ্যমে চীনের পরিবহন মন্ত্রণালয়ে পাঠানো হবে।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/প্রতিনিধি/ওআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত