বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সেরা জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৮, ১৯:৪৪

ত্রিদেশীয় সিরিজের ম্যাচে শুক্রবার শ্রীলঙ্কাকে ১৬৩ রানে হারিয়েছে বাংলাদেশ। ওয়ানডে ক্রিকেটে রানের দিক থেকে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সেরা জয় এটি। আগের সেরা জয়টি ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ১৬০ রানের। অন্যদিকে, শ্রীলঙ্কার বিপক্ষেও বাংলাদেশের এটি বড় জয়। ওয়ানডেতে এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের বড় জয়টি ছিল ৯০ রানের। গত বছর শ্রীলঙ্কা সফরে টাইগাররা এই জয়টি পেয়েছিল।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশের দেয়া ৩২১ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৩২.২ ওভারে ১৫৭ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন থিসারা পেরেরা। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ৩টি, মাশরাফি বিন মুর্তজা ২টি, রুবেল হোসেন ২টি, মোস্তাফিজুর রহমান ১টি ও নাসির হোসেন ১টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ৩২০ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে তামিম ইকবাল করেন ৮৪ রান। সাকিব আল হাসান করেন ৬৭ রান। মুশফিকুর রহিম করেন ৬২ রান। ১২ বল খেলে ২৪ রান করে অপরাজিত থাকেন সাব্বির রহমান। শ্রীলঙ্কার পক্ষে আসেলা গুনারত্নে ১টি, থিসারা পেরেরা ৩টি, আকিলা ধনঞ্জয়া ১টি ও নুয়ান প্রদ্বীপ ২টি করে উইকটে নেন।

(ঢাকাটাইমস/১৯ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত