ধানকাটা নিয়ে সংঘর্ষ, অস্ত্রসহ আটক ৩

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৮, ২০:৩৭

রাজশাহীর বাগমারা উপজেলায় বিলে খাল কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুরে দফায় দফায় এ সংঘর্ষ হয়। এ সময় অস্ত্রসহ তিন ভাইকে আটক করা হয়।

আটকরা হলেন- উপজেলার বড়বিহানালী ইউনিয়নের বিহানালী গ্রামের রেজাউল করিম, আবদুল মতিন ও মাহিন হোসেন। তাদের কাছ থেকে একটি পিস্তল ও চাকু উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বাগমারার ঝিকড়া বিলে অপরিকল্পিতভাবে খাল কাঁটার কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়। মাড়িয়া ও যোগীপাড়া ইউনিয়নের পাঁচটি বিলের কয়েক হাজার একর জমি অনাবাদী হয়ে পড়ে। জমিগুলোতে ফসল উৎপাদনের জন্য শুক্রবার সকালে চারটি ইউনিয়নের ১৬টি গ্রামের প্রায় তিন হাজার মানুষ নিজ উদ্যোগে বিলগুলোর পানি নিষ্কাশনের জন্য খাল কাঁটার কাজ শুরু করেন।

এক পর্যায়ে বিহানালী গ্রামের সোলাইমান আলী মাস্টারের তিন ছেলে এ কাজে বাধা দেয়। এ নিয়ে দুপুরে উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে সোলাইমান আলীর ছোট ছেলে মাহিন হোসেন তার কোমর থেকে পিস্তল বের করে খাল খননকারীদের ভয় দেখায়।

এ সময় খাল খননকারীরা ওই তিনজনকে ধরার চেষ্টা করলে সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে ঝিকরা পুলিশ ক্যাম্পের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অস্ত্রসহ তিনজনকে আটক করে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহমেদ বলেন, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। আটকদের বিরুদ্ধে থানায় মামলা হবে।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/আরআর/ওয়াইএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত