ছাদে উচ্চ স্বরে গান, প্রতিবাদ করায় মারধরে বৃদ্ধের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জানুয়ারি ২০১৮, ২৩:৫০ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৮, ২৩:২৬

বাসার ছাদে গায়ে হলুদের অনুষ্ঠানে উচ্চ স্বরে গান বাজানোর প্রতিবাদ করায় মারধরে প্রাণ হারিয়েছেন এক বৃদ্ধ। তার নাম মো. নাজমুল হক (৬৫)। তিনি একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা।

আজ শুক্রবার রাজধানীর আর কে মিশন রোডের একটি বহুতল ভবনে এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত চারজনকে আটক করেছে।

নিহত নাজমুল হক আর কে মিশন রোডের ৪৪ নম্বর বাড়ির নবমতলায় থাকতেন। ওই বাসার ছাদের ‘কমিউনিটি হলে’ বৃহস্পতিবার মধ্যরাতে একটি গায়ে হলুদের অনুষ্ঠানে উচ্চ স্বরে গান বাজানো হচ্ছিল। এতে হৃদরোগে আক্রান্ত ও বাইপাস সার্জারি হওয়া নাজমুল হকের অসুবিধা হচ্ছিল। তাই উচ্চস্বরে গান বাজাতে নিষেধ করাতে নাজমুল হক ও তার ছেলেকে মারধর করা হয়।

নাজমুল হকের ছেলে বেসরকারি ব্যাংকের কর্মকর্তা জে এম নাসিমুল হক সংবাদ মাধ্যমে জানান, রাতে বাসার ছাদে ফ্ল্যাট মালিক সমিতির সাধারণ সম্পাদক আলতাফ হোসেনের ভাতিজা হৃদয়ের গায়েহলুদের অনুষ্ঠান চলছিল। অনুষ্ঠানে এত জোরে গান বাজানো হচ্ছিল যে তাঁদের ফ্ল্যাটের জানালা ও মেঝে কাঁপছিল । তাঁর অসুস্থ বাবা ঘুমাতে পারছিলেন না। তখন তিনি নিচে গিয়ে কেয়ারটেকারকে বিষয়টি বললে আলতাফ হোসেন এসে রূঢ় আচরণ করেন। তবে কিছুক্ষণ পরে গান বন্ধ হয়ে যায়।

নাসিমুল বলেন, এর জের ধরে বেলা সাড়ে ১১টার দিকে আলতাফ হোসেন, তাঁর স্ত্রী, ভাতিজা হৃদয় এবং আরও সাত-আটজন নিচে জড়ো হন। তাঁরা তখন কেয়ারটেকারকে দিয়ে তাঁকে নিচে ডেকে আনেন। তাঁর সঙ্গে তাঁর বাবা, বোন ও স্ত্রীও নিচে নামেন। নামার সঙ্গে সঙ্গেই আলতাফ হোসেন, হৃদয়সহ অন্যরা তাঁর ওপর হামলা করেন। তাঁর বাবা তখন থামাতে গেলে সবাই মিলে তাঁকেও মারতে থাকেন। একপর্যায়ে তাঁর বাবা মাটিতে পড়ে যান। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ওয়ারি থানার পরিদর্শক তদন্ত মো সেলিম মিয়া জানান, একটি গায়ে হলুদের অনুষ্ঠানকে কেন্দ্র করে মারামারি হয়। এতে আহত হয়ে মারা যান ওই বৃদ্ধ। এ ঘটনায় সকালে ওয়ারি থানায় মামলা হয়েছে। চারজনকে আটক করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারী অঞ্চলের সহকারী পুলিশ কমিশনার মো. সোহেল রানা বলেন, আমরা ধারণা, ইনটেনশনালি তারা প্রস্তুত হয়েই ছিল। শারীরিক অ্যাসলটের পরেই হয়তো বৃদ্ধ মানুষ পড়ে গেছেন। ময়নাতদন্তের প্রতিবেদনে মৃত্যুর আসল কারণ জানা যাবে।’

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এএ/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত