‘খেলাধুলা শারীরিক সুস্থতা ও মানসিক বিকাশে সহায়তা করে’

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৮, ০৯:৫২

খেলাধুলা মানুষের শারীরিক সুস্থতা ও মানসিক বিকাশে সহায়তা করে। এছাড়া বিনোদনের পাশাপাশি মানুষকে মাদক ও ইভটিজিংসহ বিভিন্ন অপকর্ম থেকেও খেলাধুলা  দূরে রাখে বলে মন্তব্য করেছেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আরিফুর রহমান দোলন।

শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের পবনবেগ মোহাম্মাদিয়া নূরাণী হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গণে ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। পবনবেগ স্পোর্টিং ক্লাব ১৬ দলীয় এই ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকাটাইমস’ এবং সাপ্তাহিক ‘এই সময়’ সম্পাদক দোলন বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক চর্চা একজন মানুষকে তার পরিপূর্ণ বিকাশে শতভাগ সাহায্য করে। যে কারণে আমাদের দেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব সময় খেলাধুলাকে পৃষ্ঠপোষকতা করেন, উৎসাহ দেন।

কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান দোলন বলেন, যারা নিয়মিত খেলাধুলা করে তারা কখনোই অপরাধের সঙ্গে যুক্ত হতে পারে না। সমাজে যারা মাদকাসক্ত তাদের অনেকেই খেলাধুলার মতো বিনোদন থেকে দূরে থাকে। তাই যুব সমাজকে খেলাধুলার মাধ্যমে মাদক, ইভটিজিংয়ের মতো অপরাধের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

পবনবেগ ৮নং ওয়ার্ড ইউপি সদস্য এস এম ওহীদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, নব-নির্বাচিত আলফাডাঙ্গা পৌর মেয়র মো. সাইফুর রহমান সাইফার, ফরিদপুর জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ, নব-নির্বাচিত গোপালপুর ইউপি চেয়ারম্যান ইনামুল হাসান প্রমুখ।

ঢাকাটাইমস/২০জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজপাট বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত