ফাইনালে মাশরাফিদের প্রতিপক্ষ হবে কারা?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০১৮, ১১:৪৭ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৮, ০৯:৫৬

ত্রিদেশীয় সিরিজে টানা দুই জয়ে ফাইনাল নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। অর্থাৎ, টাইগারদের সামনে এখন বড় একটি শিরোপা জয়ের হাতছানি। এখন কথা হচ্ছে ফাইনালে মাশরাফিদের প্রতিপক্ষ কারা। তার উত্তর অবশ্য এখনই দেয়া সম্ভব নয়।

বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে তিনটি দলেরই এখনও দুইটি করে ম্যাচ বাকি রয়েছে। পয়েন্ট টেবিলে এখন দশ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বাংলাদেশ। চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে জিম্বাবুয়ে। শূন্য পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা।

ফাইনালে খেলতে হলে শ্রীলঙ্কাকে বাকি দুই ম্যাচেই জিততে হবে। জিতলেই যে তারা ফাইনালে চলে যাবে বিষয়টি তাও নয়। সেক্ষেত্রে বাংলাদেশের বিপক্ষে যদি জিম্বাবুয়ে জয় পায় তাহলে আসতে পারে নেট রান রেটের হিসাব। তবে, কোনও দল যদি বোনাস পয়েন্ট পেয়ে এগিয়ে থাকে তাহলে আর নেট রান রেটের হিসাবের প্রয়োজন হবে না। কিন্তু জিম্বাবুয়ে যদি তাদের বাকি দুই ম্যাচেই জয় পায় তাহলে ফাইনালে তারাই বাংলাদেশের প্রতিপক্ষ হবে।

এখন কথা হচ্ছে, বাংলাদেশ যদি শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে দুই দলকেই পরাজিত করে তাহলে জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা ম্যাচটিই নির্ধারণ করে দিবে ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কারা হবে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

ত্রিদেশীয় সিরিজের সর্বশেষ পয়েন্ট টেবিল:

দল

মোট ম্যাচ

মোট পয়েন্ট

নেট রান রেট

বাংলাদেশ

১০

২.৯৮৫

জিম্বাবুয়ে

-১.১২০

শ্রীলঙ্কা

-১.৭৫০

(ঢাকাটাইমস/২০ জানুয়ারি/এসইউএল) 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত