বিশ্ব ইজতেমা

সাদ নিয়ে সংবাদ সম্মেলন ‘অনিবার্য কারণে’ স্থগিত

ইফতেখার রায়হান, টঙ্গী (গাজীপুর)
| আপডেট : ২০ জানুয়ারি ২০১৮, ১৬:০৩ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৮, ১৪:৫৭

দিল্লির মাওলানা সাদ কান্ধলভির ইজতেমায় যোগ না দিয়ে ফিরে যাওয়ার পর ময়দানে এর প্রভাব পড়ার প্রেক্ষিতে সংবাদ সম্মেলন ডেকেও স্থগিত করা হয়েছে।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন শনিবার সকালে টঙ্গীর ইজতেমা ময়দানে এই সংবাদ সম্মেলনের কথা জানানো হয় সাংবাদিকদের।

বেলা একটার দিকে বিদেশি মেহমানদের তাবুতে বিষয়টি নিয়ে কথা বলা হবে বলে জানান বিশ্ব ইজতেমার ‘মুরুব্বি’ প্রকৌশলী মো. মাহফুজ। মুফতি নজরুল ইসলাম সাংবাদিকদের কথা বলবেন বলেও তখন জানানো হয়েছিল।

তবে সংবাদ কর্মীরা সেখানে যাওয়ার পর বেলা সাড়ে ১২টার দিকে সেই সংবাদ সম্মেলন স্থগিত করার কথা জানায় আয়োজক কমিটি।

ইজতেমার মুরব্বি প্রকৌশলী মো. মাহফুজই সংবাদ সম্মেলন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন। কেন সাংবাদিক ডেকে সংবাদ সম্মেলন করা হয়নি-এমন প্রশ্নের জবাবে তিনি ‘অনিবার্য কারণ’ এর কথা উল্লেখ করেন।

২০১৪ থেকে ২০১৭ সালে ইজতেমায় আখেরি মোনাজাত পরিচালনাকারী মাওলানা সাদ এবার ঢাকায় আসলেও তাবলিগ অনুসারীদের একাংশের বিরোধিতায় ময়দানে না গিয়েই ফিরে গেছেন দিল্লিতে।

গত ১২ জানুয়ারি ইজতেমার প্রথম পর্ব শুরুর দুই দিন আগে মাওলানা সাদ ঢাকায় আসেন। কিন্তু তার ঢাকায় আসা ঠেকাতে বিক্ষোভে নামে তাবলিগ জামাতের একটি অংশ। তারা বিমানবন্দর সড়ক দিনভর অবরোধ করে রেখে নজিরবিহীন ভোগান্তি তৈরি করে।

এর মধ্যে মাওলানা সাদ বিশেষ ব্যবস্থায় কাকরাইল মসজিদে চলে যান। কিন্তু পরদিনও তার বিরুদ্ধে বিক্ষোভ চালিয়ে যেতে থাকে বিরোধীরা। আর সেই দিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তাবলিগ জামাতের দুই পক্ষের সঙ্গে বৈঠক করে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মাওলানা সাদ ফিরে যাবেন দিল্লিতে।

বাংলাদেশে মাওলানা সাদের অনুসারীও কম না। আর তার ইজতেমায় অংশ নিতে বাধা দেয়ায় বিদেশি অনুসারীদের অনেকেই ময়দান ছেড়ে চলে যান বলে গণমাধ্যমে সংবাদ এসেছে।

ঢাকাটাইমস/২০জানুয়ারি/আইআর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত