পরীক্ষার্থীর স্বজন কেন্দ্রসচিব হতে পারবেন না

ব্যুরো প্রধান, রাজশাহী, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০১৮, ১৭:০০ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৮, ১৬:৫৩

পরীক্ষা কেন্দ্রে নিজ সন্তান, স্ত্রী কিংবা স্বামী পরীক্ষার্থী হলে পরীক্ষা কেন্দ্রের সচিব হতে পারবেন না কোনো শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান। আসন্ন এসএসসি ও দাখিলের ভোকেশনাল বিভাগের পরীক্ষা কেন্দ্রের জন্য এমন নিয়ম করেছে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড (বাকাশিবো)।

শনিবার দুপুরে রাজশাহী অঞ্চলের কেন্দ্রসচিবদের সঙ্গে মতবিনিময়কালে সচিব নায়েব আলী মন্ডল তাদের এ তথ্য জানান।

সচিব বলেন, শুধু সন্তানই নয়, স্ত্রী কিংবা স্বামী পরীক্ষার্থী হলেও প্রতিষ্ঠানের প্রধান কেন্দ্রসচিব হতে পারবেন না। এক্ষেত্রে জ্যেষ্ঠতার ভিত্তিতে প্রতিষ্ঠানের অন্য কোনো শিক্ষক কেন্দ্রসচিব বা ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

বোর্ড সচিব বলেন, পরীক্ষা হলে একমাত্র কেন্দ্র সচিব নিজের কাছে মোবাইল ফোন রাখতে কিংবা ব্যবহার করতে পারবেন। অন্য কেউ মোবাইল ফোন সঙ্গে রাখতে পারবেন না। পরীক্ষার্থীরা ঘড়ি ব্যবহার করতে পারবে না। এ জন্য প্রতিটি কক্ষে ঘড়ি রাখার জন্য কেন্দ্রসচিবদের নির্দেশনা দেন তিনি।

রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসিমা খাতুন, বাকাশিবোর সচিব নায়েব আলী  উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় রাজশাহী, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা ও সিরাজগঞ্জের ৯৪টি কেন্দ্রের সচিবরা উপস্থিত ছিলেন। রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ওমর ফারুক রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করেন। সভা সমন্বয় করেন বাকাশিবোর উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (বিএম) আবদুল হান্নান।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/আরআর/ওআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত