কুমিল্লা ক্লাবের সংবর্ধনা পাবেন ১৩ গুণীজন

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৮, ২০:০৯

কুমিল্লা ক্লাবের শত বর্ষপূর্তি উপলক্ষে সোমবার থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী অনুষ্ঠান। দুই দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান, ১৩ গুণীজনকে সংবর্ধনা, ক্লাবের সাধারণ সম্পাদকদের পরিবারকে সংবর্ধনা, স্মরণিকা ও ক্রোড়পত্র প্রকাশ, লেজার শো ও ফায়ার ওয়ার্কস, আতশবাজি ও ফানুস উড়ানো।

কুমিল্লার ভাষাসৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন কুমিল্লা-৬ (সদর) আসনের এমপি ও শতবার্ষিকী উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা আ ক ম বাহাউদ্দিন। উভয় দিনের অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ভারতের ত্রিপুরার রাজ পরিবারের সদস্য মহারাজা প্রদ্যোৎ কিশোর মাণিক্য বাহাদুর দেববর্মণ।

শনিবার বিকালে কুমিল্লা ক্লাব ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে ক্লাবের সাধারণ সম্পাদক ও শতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিব মো. আবদুল হান্নান লিখিত বক্তব্যে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন- শতবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক আরফানুল হক রিফাত, সাংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক হাসান ইমাম মজুমদার, প্রচার ও যোগাযোগ উপকমিটির আহ্বায়ক তপন সেনগুপ্ত ও ক্লাবের সদস্য গাজীউল হক সোহাগ।

সভায় সভাপতিত্ব করবেন কুমিল্লা ক্লাবের সভাপতি ও কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম।

উদ্বোধনী দিনে ১৩ জন বিশিষ্ট ব্যক্তিকে গুণীজন সম্মাননা দেয়া হবে। এর মধ্যে মরণোত্তর ১০ জন হলেন- যথাক্রমে বীরচন্দ্র মাণিক্য বাহাদুর, শচীন দেববর্মন, ওস্তাদ আয়েত আলী খান, নবাব ফয়জুন্নেছা, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত, অধ্যাপক অজিত কুমার গুহ, মেজর গণি, শহীদ লে. আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, ডা. যোবায়দা হান্নান। জীবিত তিনজন বিশিষ্ট ব্যক্তি হলেন- মুক্তিযুদ্ধকালীন জাতীয় পতাকার রূপকার শিব নারায়ণ দাস, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত ও চাঁদপুরের চিকিৎসক বদরুন নাহার।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত