ঢাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৮, ২১:২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েটদের ২৫ জন প্রতিনিধি নির্বাচনে ঢাকার কেন্দ্রগুলোতে বিপুল উৎসাহ ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শনিবার ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। পছন্দের প্রার্থীকে ভোট দিতে সকাল থেকে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে বিশ্ববিদ্যালয়ে আসেন রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েটরা।

দেশের খ্যাতনামা ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিক ও সরকারি কর্মকর্তাদে পদচারণায় সকাল থেকে মুখরিত ছিল বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণ, শারীরিক শিক্ষা কেন্দ্র ও সিনেট ভবন।

ভোট দিতে এসে স্মৃতির টানে কেউ কেউ ছুটে গেছেন নিজ নিজ হলে। তাদেরই একজন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের নিজস্ব প্রতিবেদক মাহবুব রনি। শিক্ষার্থী থাকাকালে যিনি থাকতেন জিয়াউর রহমান হলে। শিক্ষাজীবন শেষ করেছেন বছর ছয়েক আগে। কিন্তু ভুলেননি বিশ্ববিদ্যালয়কে।

এই সাংবাদিক ঢাকাটাইমসকে বলেন, ‘শুধু ভোট দেয়ার জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসিনি, এসেছি চিরচেনা সেই প্রিয় মানুষগুলোর সঙ্গে দেখা করতে। কারণ কর্মব্যস্ততার কারণে শত চেষ্টা সত্ত্বেও তেমন ক্যাম্পাসে আসা হয় না।’

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভোটদাতাদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন হলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বিএনপি নেতা আব্দুল মঈন খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ, আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী প্রমুখ।

সকালে নির্বাচন শুরু হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

এই নির্বাচনে অংশগ্রহণ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগপন্থী গনতন্ত্রী ঐক্য পরিষদ, বিএনপিপন্থী জাতীয়তাবাদী পরিষদ ও বামপন্থী প্রগতি পরিষদ।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়েছে। কেন্দ্রগুলো হলো: নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন, ছাত্র-শিক্ষক কেন্দ্র এবং শারীরিক শিক্ষা কেন্দ্র। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। আগামীকাল রবিবার সব কেন্দ্রের ভোটগণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, ইতিমধ্যে ঢাকার বাইরে গত ৬ জানুয়ারি ২৮টি কেন্দ্রে, ১৩ জানুয়ারি ১৩টি কেন্দ্রে এবং ১৬ জানুয়ারি একটি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত