পদ্মাবত: কোর্টের রায় মানছে না গুজরাট

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০১৮, ০৯:২১ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৮, ০৮:৪৫

গত বৃহস্পতিবার ভারতের সুপ্রিম কোর্ট রায় দেয়, কোনো রাজ্যই বানসালির ‘পদ্মাবত’ ছবিকে নিষিদ্ধ ঘোষণা করতে পারবে না। সব রাজ্যেই মুক্তি পাবে বহুল বিতর্কিত এই ছবিটি। কোর্টের সেই নির্দেশ সত্ত্বেও গুজরাটে মুক্তি পাচ্ছে না ‘পদ্মাবত’। এই রাজ্যের সিনেমা হল মালিকদের ভাষ্য, করণি সেনার সদস্য ও সমর্থকরা তাদের হুমকি দিচ্ছে। ‘পদ্মাবত’ প্রদর্শন করলে তারা হল ভাঙচুর করবে।

ভারতের শীর্ষ আদালত ইতিমধ্যেই গুজরাট, রাজস্থান, মধ্যপ্রদেশ ও হরিয়ানায় ছবিটি মুক্তির ছাড়পত্র দিয়েছে। সঙ্গে এটাও বলে দিয়েছে, এসব রাজ্যে যেসকল দর্শক হলে ‘পদ্মাবত’ দেখতে যাবে, তাদের নিরাপত্তার দায়িত্ব নেবে পুলিশ। কিন্তু ছবিটি মুক্তি পেলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়বে বলেই মনে করছে গুজরাট পুলিশ।

গুজরাট মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের পরিচালক রাকেশ প্যাটেল বলেছেন, ‘আমরা ঠিক করেছি গুজরাটে ‘পদ্মাবত’ দেখাবো না। কারণ, সকল হল মালিকরাই ভয় পাচ্ছে। কোনো মাল্টিপ্লেক্সই ক্ষতি স্বীকার করতে চাচ্ছে না। আর কেনই বা করবো।’

তিনি আরও বলেন, ‘করণি সেনা ও আরও কিছু সংগঠন মিলে গুজরাট ক্ষত্রিয় সমাজ নামে একছাতার নিচে এসেছে। তারা হুমকি দিয়েছে, ‘কোনও মাল্টিপ্লেক্স ‘পদ্মাবত’ প্রদর্শন করলে ফল ভালো হবে না। সেই হল জ্বালিয়ে দেয়া হবে।’

যদিও পুলিশ সব মাল্টিপ্লেক্স মালিকদের সুরক্ষার আশ্বাস দিয়েছে। তার পরও কোনো হল মালিকই ঝুঁকি নিতে রাজি হচ্ছেন না। কাজেই সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এবং রণবীর সিং, দীপিকা পাড়ুকোন ও শহিদ কাপুর অভিনীত ‘পদ্মাবত’র ভবিষ্যত আরও অনিশ্চয়তা ও ক্ষতির মধ্যে পড়ে গেল।

ঢাকাটাইমস/২১জানুয়ারি/এএইচ 

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত