যেসব গ্যাজেট ছাড়া আপনার চলেই না

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০১৮, ১১:০৫ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৮, ১১:০৩

পৃথিবীর জুড়ে গ্যাজেটের ছড়াছড়ি! নানান কাজে ব্যবহৃত হচ্ছে এসব গ্যাজেট। এমন কিছু গ্যাজেট আছে সেগুলো দৈনন্দিন জীবনের অংশ হয়ে দাঁড়িয়েছে। এসব গ্যাজেট ছাড়া এক মুহূর্ত ছাড়া থাকা অসম্ভব। জেনে নিন এমন কয়েকটি গ্যাজেট সম্পর্কে।

মোবাইল ফোন
মোবাইল ফোন আছে তাই ভরসা। না হলে অপেক্ষা করার আগেকার জমানা শেষ। অপেক্ষা করার মাঝে নিজেকে ব্যস্ত রাখার উপায় মোবাইল। সবথেকে বড় কথা ফেসবুক, ট্যুইটার আর হোয়াটসঅ্যাপ হাতের মুঠোয় থাকে এতে। স্বাভাবিক ভাবেই স্মার্টফোন অনেকটাই গুরুত্বপূর্ণ আমাদের কাছে। 

ল্যাপটপ
ডেস্কটপের কমপ্যাক্ট ভার্সান ল্যাপটপ। বয়ে নিয়ে যাওয়া সহজ। ডেস্কটপের মতোই ক্ষমতা এর। প্রফেশনালদের জন্য ল্যাপটপ অত্যন্ত গুরুত্বপূর্ণ। পড়াশোনা, কাজ, বিনোদন, ব্যক্তিগত কাজ, ল্যাপটপ ছাড়া নানান সমস্যা।

পাওয়ার ব্যাংক
স্মার্টফোনের ক্ষেত্রে ব্যাটারি একটা বড় মাথাব্যথার কারণ। কাজের জন্য সারাদিন যদি বাইরে থাকতে হয়। তাই ফোনে চার্জ দেয়ার জন্য পাওয়ার ব্যাংক খুব জরুরি। নানান ক্ষমতার, দামের, রকমের পাওয়ার ব্যাংক রয়েছে বাজারে।

হেডফোন
কথাবার্তার মাধ্যম হিসেবে আজও হেডফোনের গুরুত্ব অনেকখানি। গান শুনুন, টিভি দেখুন, বা রেডিও শুনুন, কাজে লাগবে এটি। এছাড়াও কাজের জন্য মনঃসংযোগেও কাজে দেয় এটি। 

স্মার্টওয়াচ
হাতের কব্জিতে ঘড়ি পরার দিন ফুরোয়নি। ঘড়ির বদলে এসেছে স্মার্টওয়াচ। এতে রয়েছে নানান ফিচার। হেলথ কিংবা ফিটনেসের জন্য নানান ফিচার যোগ করা হয়েছে এসব ওয়াচে। ফলে তরুণদের হাতে এখন শোভা পাচ্ছে দরকারি এই ডিভাইসটি।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত