ঢাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচনের ভোটগণনা চলছে

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৮, ১১:২৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েটদের ২৫ জন প্রতিনিধি নির্বাচনের ভোটগণনা শুরু হয়েছে। রবিবার সকাল ১০টায় ঢাবির সিনেট ভবনে ভোটগণনা শুরু হয়।

বিকালে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে বলে ঢাকাটাইমসকে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ড. নূর-ই-ইসলাম।

এর আগে গতকাল শনিবার বিপুল উৎসাহ ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন হয়। পছন্দের প্রার্থীকে ভোট দিতে সকাল থেকে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে বিশ্ববিদ্যালয়ে আসেন রেজিস্টার্ড গ্র্যাজুয়েটরা।

শনিবার সকালে নির্বাচন শুরু হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেন। নির্বাচনে অংশগ্রহণ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগপন্থী গণতন্ত্রী ঐক্য পরিষদ, বিএনপিপন্থী জাতীয়তাবাদী পরিষদ ও বামপন্থী প্রগতি পরিষদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়। কেন্দ্রগুলো হলো: নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন, ছাত্র-শিক্ষক কেন্দ্র এবং শারীরিক শিক্ষা কেন্দ্র। সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

দেশের খ্যাতনামা ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিক ও সরকারি কর্মকর্তাদের পদচারণায় সকাল থেকে মুখরিত ছিল বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণ, শারীরিক শিক্ষা কেন্দ্র ও সিনেট ভবন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভোটদাতাদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন হলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বিএনপি নেতা আব্দুল মঈন খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ, আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত, ইতোমধ্যে ঢাকার বাইরে গত ৬ জানুয়ারি ২৮টি কেন্দ্রে, ১৩ জানুয়ারি ১৩টি কেন্দ্রে এবং ১৬ জানুয়ারি একটি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়।

ঢাকাটাইমস/২১জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত