গুলশানে আধুনিক গণশৌচাগার উন্মুক্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০১৮, ১২:৫২ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৮, ১২:৫১

রাজধানীর অভিজাত এলাকা গুলশান-২ নম্বর গোলচত্বরে আধুনিক একটি গণশৌচাগারের উদ্বোধন করা হয়েছে। সর্বসাধার‌ণের জন্য এটি উন্মুক্ত করেন ঢাকা উত্তর সি‌টি ক‌রপোরেশ‌নের (ডিএনসিসি) প্যা‌নেল মেয়র মো. ওসমান গ‌ণি।

রবিবার বেলা ১১টায় ফিতা কে‌টে ও বেলুন উ‌ড়ি‌য়ে তিনি শৌচাগারটি উন্মুক্ত করেন। এ সময় তিনি গণশৌচাগারটির প‌রিচ্ছন্নতা ধ‌রে রাখ‌তে স্থানীয় কাউ‌ন্সিলরসহ সর্বসাধার‌ণের প্রতি অনু‌রোধ জানান।

ওসমান গণি ব‌লেন, গুলশান এলাকায় অনেক বি‌দেশি মেহমান থা‌কেন, তারা যেন বুঝ‌তে পা‌রেন বাঙ‌ালিরা পরিষ্কার-পরিচ্ছন্ন।

এ সময় উপ‌স্থিত ছি‌লেন ডিএন‌সি‌সির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেসবাহুল ইসলাম, স‌চিব দুলাল কৃষ্ণ সাহা, ১৯ নং ওয়ার্ড কাউ‌ন্সিলর ম‌ফিজুর, ওয়াটার এইড বাংলা‌দেশের কা‌ন্ট্রি ডি‌রেক্টর ড. মো.খায়রুল ইসলাম প্রমুখ।

রাজধানীতে চলাচলকারীদের জন্য মানসম্মত গণ‌শৌচাগার সংকট মেটা‌তে ওয়াটার এইড বাংলা‌দেশ ঢাকার দুই সি‌টি ক‌রপোরেশ‌নের স‌ঙ্গে যৌথভা‌বে কাজ কর‌ছে। এরই অংশ হিসেবে ২১টি আধু‌নিক গণ‌শৌচাগার স্থাপন ও চালু করা হ‌য়ে‌ছে।

এসব গণ‌শৌচাগারে পেশাদার পুরুষ ও নারী তত্ত্বাবধায়ক থাকছেন। এছাড়া এসব গণশৌচাগারে থাকছে লকার সু‌বিধা, গোস‌লের সু‌বিধা, নিরাপদ খাবার পা‌নি, স্যা‌নিটারি ন্যাপ‌কিন সরবরা‌হের ব্যবস্থা। থাকছে সি‌সিটি‌ভি ক্যা‌মেরার মাধ্যমে নজরদা‌রির ব্যবস্থাও।

লকার সু‌বিধা পেতে খরচ করতে হবে পাঁচ টাকা। আর টয়‌লেট সেবা পাঁচ টাকায় এবং নিরাপদ খাবার পা‌নি এক টাকায় পাওয়া যাবে। অবশ্য গুলশান-২ নম্বরের নতুন এ গণ‌শৌচাগারে গোসল সু‌বিধা থাকছে না।

ঢাকাটাইমস/২১জানুয়ারি/এমএম/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত