রাতে সুইজারল্যান্ড যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৮, ১৩:৫৯

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) বার্ষিক সভায় যোগ দিতে আজ রাতে সুইজারল্যান্ডের দাভোস যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র জানায়, পররাষ্ট্রমন্ত্রী ২১ জানুয়ারি রবিবার সুইজারল্যান্ডের উদেশে রওনা হবেন। ২৭ জানুয়ারি পর্যন্ত তিনি দাভোসে অবস্থান করবেন। ছয় দিনের এই সফরে তিনি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সভায় অংশ নেবেন।

সুইজারল্যান্ডের পূর্ব অঞ্চলের শহর দাভোসের কংগ্রেস সেন্টারে ২৩ জানুয়ারি থেকে চার দিনের এই বার্ষিক সভা শুরু হবে।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সবচেয়ে গুরুত্বপূর্ণ অনুষ্ঠান হলো দাভোস সম্মেলন। প্রতিবছরের জানুয়ারিতে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদ, ব্যবসায়ী এবং করপোরেট প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীরা সুইজারল্যান্ডের দাভোসে এ সম্মেলনে অংশ নেন।

এ বছর বিশ্বের ৪৫টি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানসহ ডব্লিউটিও, ইউনেস্কো, ইউএনডিপি, আঙ্কটাড, বিশ্বব্যাংক, আইএমএফ  এবং এডিবিসহ বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক সংগঠন প্রধান ও ৭০টি দেশের সরকারের প্রতিনিধিরা সম্মেলনে অংশ নিচ্ছেন। এছাড়া জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতিয়েরেসও অংশ নিচ্ছেন সম্মেলনে।

এর আগে ২০১৭ সালে ৪৭তম ফোরামে বাংলাদেশের কোনো নির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাই প্রথম এই ফোরামের সভায় দেশের প্রতিনিধিত্ব করেছিলেন।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এনআই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত