স্কুলে স্যানিটারি প্যাড বিতরণে সোনম

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০১৮, ১৩:২৭ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৮, ১৩:০১

আগামী ৯ ফেব্রুয়ারি মুক্তির দিন ঠিক করা হয়েছে বলিউড খিলাড়ি অক্ষয় কুমার, সোনম কাপুর ও রাধিকা আপ্তে অভিনীত ছবি ‘প্যাডম্যান’র। ভারতের তামিল নাড়ুর এক সত্য ঘটনাকে কেন্দ্র করে নির্মাণ করা হয়েছে এই ছবিটি। যে ঘটনার বিষয়বস্তু ঋতুস্রাবের ব্যাপারে নারীদের অবগত করানো। তাদের স্যানিটারি ন্যাপকিন সম্পর্কে জানানো ও প্যাড ব্যবহারে উদ্বুদ্ধ করা।

ছবির মুক্তিকে সামনে রেখে এখন চলছে জোর প্রচারণা। আর এই প্রচারণার ক্ষেত্রে এবার এক ভিন্ন কৌশল বেছে নিলেন পরিচালক বাল্কি ও অভিনেত্রী সোনম কাপুর। সোমবার সকালে তারা দুজন হুট করেই মেয়েদের একটি স্কুল পরিদর্শনে যান। সঙ্গে করে নিয়ে যান স্যানিটারি প্যাড। স্কুলের মেয়েদের মধ্যে সেই প্যাড বিতরণ করেন সোনম। সঙ্গে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে স্কুলের মেয়েদের ঋতুস্রাব বিষয়ক নানা পরামর্শও দেন।

এদিকে, ‘প্যাডম্যান’ মুক্তি পাওয়ার কথা ছিল আগামী ২৫ জানুয়ারি। কিন্তু ওই একই দিনে মুক্তি পাচ্ছে নির্মাতা সঞ্জয় লীলা বানসালির বহুল সমালোচিত ও বিতর্কিত ছবি ‘পদ্মাবত’। মুক্তির আগেই যে ছবিটির প্রত্যাশিত মোট লাভের ২৫ শতাংশ আয়ের ঘটতি পড়েছে। তার মধ্যে আবার একই সাথে ‘প্যাডম্যান’ মুক্তি পেলে লাভের সবটুকু গুঁড়ই পিঁপড়ায় খাবে।

এমন সম্ভাব্য ক্ষতি এড়াতে ‘প্যাডম্যান’ ছবির মুক্তি পিছিয়ে দিতে অভিনেতা অক্ষয় কুমারের কাছে অনুরোধ করেন ‘পদ্মাবত’ ছবির পরিচালক সঞ্জয় লীলা বানসালি। বড় মনের মানুষ অক্ষয় পরিচালক বানসালির সে অনুরোধে নিজের ছবির মুক্তি ১৫ দিন পিছিয়ে দেন। ২৫ জানুয়ারির পরিবর্তে তার ‘প্যাডম্যান’ ছবি মুক্তির নতুন তারিখ ঘোষণা করেন আগামী ৯ ফেব্রুয়ারি।

ছবির মুক্তি পিছিয়ে দেয়ার পর সংবাদ সম্মেলন করে অক্ষয়ের প্রতি কৃতজ্ঞতা জানান পরিচালক বানসালি। বলেন, ‘অক্ষয়ের কাছে আমি কৃতজ্ঞ থাকব। এভাবে আমরা সব সময়ই একে অপরের পাশে দাঁড়াতে চাই।’ অন্যদিকে অক্ষয় বলেন, ‘বানসালি অনেক সমস্যার মধ্য দিয়ে যাচ্ছেন। এই সময়ে আমার ছবির থেকে তার ছবিটা মুক্তি পাওয়াই বেশি জরুরি।’

অক্ষয়ের ‘প্যাডম্যান’ প্রযোজনা করেছেন তার স্ত্রী অভিনেত্রী টুইঙ্কেল খান্না। মুক্তির আগেই নানা দিক থেকে প্রশংসা কুড়াচ্ছে ছবিটি। ছবির বিষয়বস্তু মুগ্ধ করেছে নোবেল বিজয়ী পাকিস্তানি তরুণী মালালা ইউসুফজাইকেও। ছবিটি দেখতে তিনি মুখিয়ে আছেন বলে সম্প্রতি টুইঙ্কেল খান্নার সঙ্গে এক সাক্ষাতে বলেন এই মানবাধিকার কর্মী। ৯ ফেব্রুয়ারি ‘প্যাডম্যান’ মুক্তির পর আরও কত প্রশংসা কুড়ান সেটা দেখার জন্যই এখন অপেক্ষা।   

ঢাকাটাইমস/২২জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Close