আরও সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ তামিমের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৮, ১৭:৫৬

গত তিন বছর ধরে ধারাবাহিক পারফর্ম করে আসা তামিম ইকবাল চলমান ত্রিদেশীয় সিরিজেও আছেন বেশ ছন্দে। চলতি সিরিজে নিজেদের পরপর দুই ম্যাচেই হাফ সেঞ্চুরি তুলে নিয়ে আশির ঘরে থামেন তিনি। এই বাঁহাতি ওপেনারের দারুণ পারফরম্যান্সে দলীয় স্কোর বড় হলেও তার নিজের ইনিংস বড় হচ্ছে না । তামিম ইকবাল তার ওয়ানডে ক্যারিয়ারে ৪০ টি হাফ সেঞ্চুরির বিপরীতে পেয়েছেন মাত্র ৯টি সেঞ্চুরি। ৪০টি ফিফটি করা এমন ওপেনারদের মধ্যে তামিমই একমাত্র যার সেঞ্চুরি দুই অংকের নিচে।

পরিসংখ্যান তামিমকে যতটা আত্মবিশ্বাসী করে তুলে তেমনি আবার আক্ষেপটাও বাড়িয়ে দেয়। ২২ গজে তামিম টিকে থাকা মানেই দলের লড়াকু পুঁজি সংগ্রহ করা। কিন্তু তার জন্য হাফ সেঞ্চুরি করাটা যতই সহজ হচ্ছে ঠিক ততটাই কঠিন হচ্ছে সেঞ্চুরি করা ।

এই আক্ষেপের বিষয়ে আজ সংবাদ সম্মেলনে তামিম নিজেও উল্লেখ্য করেন।

তামিম বলেন, ‘মাঝে মাঝে আমারও খারাপ লাগে । আমারও মনে হয় যে আরো সেঞ্চুরি করার প্রয়োজন ছিলো। এখন এটাই লক্ষ্য যে, যত দ্রুত সেঞ্চুরির সংখ্যাটা দুই অঙ্কের ঘরে নেয়া। দুই অঙ্কটা সবসময়ই দেখতে ও শুনতে ভালো লাগে। ১৭০ টি ম্যাচ খেলে ৪০ টি ফিফটি করে ফেলছি এটা চিন্তা করলেই হতাশাজনক লাগে। মনে হয় যে আমার আরও সেঞ্চুরি করার দরকার ছিলো ।’

তামিম ইকবালের ওয়ানডে ক্যারিয়ারে ৯৫ রানের ইনিংস রয়েছে তিনটি। ৮০-এর ঘরে আছে পাঁচটি। ফিফটি রয়েছে ৪০ টি এবং সেঞ্চুরি ৯টি।

পেছনের ভুলগুলো কাটিয়ে হাফ সেঞ্চুরিকে সেঞ্চুরিতে রুপ দেয়ার আশ্বাস দিয়ে আজ সংবাদ সংম্মেলন ত্যাগ করেন বাংলাদেশ দলের মারকুটে ওপেনার তামিম ইকবাল।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত