শিক্ষামন্ত্রীর পিওসহ তিনজনের নামে মামলা কাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০১৮, ২১:৪৮ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৮, ২০:২০
ফাইল ছবি

শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেন, লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিন এবং শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিনের নামে আগামীকাল মঙ্গলবার মামলা হচ্ছে। রাজধানীর গুলশান ও বনানী থানায় তাদের নামে সুনিদিষ্ট অভিযোগে মামলা করা হবে।

সোমবার ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ শাখার অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ ইউসুফ আলী ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনজনই ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের হেফাজতে রয়েছেন জানিয়ে অতিরিক্ত উপকমিশনার বলেন, আগামীকাল তাদের বিরুদ্ধে সুনিদিষ্ট অভিযোগে মামলা করা হবে।

বিভিন্ন মাধ্যমের খবর অনুযায়ী, এই তিন ব্যক্তির বিরুদ্ধে পরস্পর যোগসাজশে অবৈধ লেনদেনের অভিযোগ রয়েছে।
গতকাল রবিবার রাজধানীর গুলশান ও মোহাম্মদপরের বছিলা এলাকায় অভিযান চালিয়ে এই তিনজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের একটি দল।

গোয়েন্দা পুলিশের একটি সূত্র জানায়, রবিবার রাত সাড়ে আটটায় শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ (রিসিভ ও ডেসপাস) শাখার উচ্চমান সহকারী মো. নাসিরুদ্দিনকে এক লাখ ৩০ হাজার টাকাসহ গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তার সঙ্গে যোগাযোগের সূত্র ধরে মোতালেব হোসেনকে গ্রেপ্তার করা হয়। অন্য এক অভিযানে লেকহিড স্কুলের মো. খালেদ হাসান মতিনকে গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গত শনিবার শিক্ষামন্ত্রীর পিও মো. মোতালেব হোসেনকে রাজধানীর বসিলা এলাকা থেকে কয়েক ব্যক্তি মাইক্রোবাসে করে নিয়ে যায় বলে অভিযোগ করে তার পরিবার। এ ব্যাপারে ওই দিন হাজারীবাগ থানায় পরিবারের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

একই দিন রাজধানীর গুলশানের লেকহিড গ্রামার স্কুলের পরিচালক খালেক হোসেন মতিন নিখোঁজ হন। এ ঘটনায় ওই স্কুলের নির্বাহী পরিচালক ইদ্রিস আলী গুলশান থানায় একাটি জিডি করেন।

এর আগে গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে প্রেষণে কর্মরত উচ্চমান সহকারী নাসির উদ্দিন নিখোঁজ হন। তিনি খিলক্ষেত এলাকার লেকসিটি কনকর্ডে থাকতেন।

এদিকে নিজ মন্ত্রণালয়ের দুজন কর্মীর নিখোঁজের ব্যাপারে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রবিবার দুপুরে তিনি সাংবাদিকদের সঙ্গে এ ব্যাপারে কথা বলেন। এর কয়েক ঘণ্টার মধ্যে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

ঢাকাটাইমস/২২জানুয়ারি/এএ

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত