শাহরুখের মুকুটে নয়া পালক

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৮, ১৩:৩২ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৮, ১৩:০৫

তিনি বলিউডের কিং খান। এই উপাধী তিনি নিজে নিজে নেননি। দেশ-বিদেশের অসংখ্য ভক্তই খুশি হয়ে তাকে বলিউড কিং বলে ডাকেন। যার ঝুলিতে রয়েছে রেকর্ড নয়টি ফিল্মফেয়ার পুরস্কার। সবকটিই শ্রেষ্ঠ অভিনেতার। এছাড়াও দেশ-বিদেশ থেকে পেয়েছেন আরও অসংখ্য পুরস্কার। বয়স ৫২ পেরিয়েও সেই রাজার মুকুটে দিনে দিনে যুক্ত হচ্ছে নতুন নতুন আরও পালক।

তারই ধারাবাহিকতায় মঙ্গলবার সুপারস্টার শাহরুখ খানের ঘরের শোকেজে জায়গা হল আরও একটি নতুন পুরস্কারের ক্রেজ। ওইদিন সুইজারল্যান্ডের দাভোসে অনুষ্ঠিত ২৪তম ক্রিস্টাল অ্যাওয়ার্ডে বিশেষ সম্মান পেয়েছেন বলিউড বাদশাহ। শিশু ও মহিলাদের প্রতি তাঁর সেবামূলক কাজের জন্য ‘দ্য ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম’ এর তরফ থেকে এই সম্মাননা দেয়া হয় কিং খানকে।

শাহরুখের সঙ্গে এদিন সঙ্গীতশিল্পী স্যার এল্টন জন এবং অস্ট্রেলীয় অভিনেত্রী কেট ব্ল্যানচেটকেও পুরস্কৃত করা হয়েছে। পুরস্কার পেয়ে শাহরুখ বলেন, ‘এই সম্মানে আমি গভীর ভাবে কৃতজ্ঞ। একই মঞ্চে পুরস্কৃত করা হয়েছে স্যার এল্টন জন এবং কেট ব্ল্যানচেটের মতো দুই অসাধারণ মানুষকে। এটা আমার কাছে সত্যিই গর্বের।’

এর পরই নিজের সেবামূলক কাজ নিয়ে আলোচনা করেন শাহরুখ। তাঁর বাবা তাজ মোহাম্মদ খানের নামেই একটি সেবামূলক প্রতিষ্ঠান তৈরি করেছেন তিনি। ৫২ বছরের অভিনেতা এদিন তাঁর প্রয়াত মা, স্ত্রী এবং কন্যাকেও অনুপ্রেরণা দেয়ার জন্য ধন্যবাদ জানান।

স্বেচ্ছাসেবী সংস্থা ‘মীর’ এর প্রতিষ্ঠাতা শাহরুখ খান। এই সংস্থাটি অ্যাসিড আক্রান্ত মহিলা ও অগ্নিদগ্ধদের জন্য কাজ করে। পাশাপাশি শিশুদের জন্য হাসপাতাল, ক্যানসারের চিকিৎসা এবং বিনা খরচায় পড়াশোনার ব্যবস্থাও করে।

ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত