নাহিদের পিওর ‘শত কোটি টাকা’ কি প্রশ্ন ফাঁসের: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৮, ২২:৪৭ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৮, ১৭:৩৩
ফাইল ছবি

গোয়েন্দাদের হাতে গ্রেপ্তার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেনের শত শত কোটি টাকা আছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। এর এই টাকা প্রশ্ন ফাঁসের কি না, সেই প্রশ্নও রেখেছেন তিনি।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় অতিথির বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এসব কথা বলেন। আরাফাত রহমান কোকো স্পোর্টিং ক্লাব এ সভার আয়োজন করে।

গত রবিবার রাতে শিক্ষামন্ত্রীর পিও ছাড়াও গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হন শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন এবং জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ ‍উঠা লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিন।

আগে থেকেই নিখোঁজ তিন জন গ্রেপ্তারের পরের রাতে রাজধানীতে ঘুষের মামলা হয়এদের বিরুদ্ধে। অভিযোগ করা হয় লেকহেড গ্রামার স্কুল বন্ধ করে দেয়ার পর মন্ত্রণালয়ের দুই কর্মকর্তাকে ঘুষ দিয়ে তা আবার চালু করার চেষ্টার।

রিজভী বলেন, ‘শিক্ষামন্ত্রীর পিওর শত শত কোটি টাকা, এটা কি প্রশ্ন ফাঁসের টাকা? পরীক্ষায় পাস করিয়ে দেয়ার টাকা?’।

‘শিক্ষা ব্যবস্থা শেষ’-এমন মন্তব্য করে রিজভী দাবি করেন, খাতায় না লিখলেও এখন পাস করা যায়। আর শিক্ষামন্ত্রীর পিওর টাকা এই পাস করিয়ে দেয়ার কি না, সেটাও জানতে চান রিজভী।

বিএনপি নেতা বলেন, ‘শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেন রাজধানীর বছিলা রোডে পাঁচ তলা একটি বাড়ি নির্মাণ করছেন। যার বাজারমূল্য প্রায় চার কোটি টাকা। অথচ তার মূল বেতন ২৮ হাজার ১০০ টাকা।’

জনগণকে তারা তালাক দিয়েছেন

আওয়ামী লীগের সঙ্গে জনগণের এখন আর কোনো সম্পর্ক নেই বলেও দাবি করেন রিজভী। আর এ কারণেই জনগণ কী ভাবছে সে বিষয়ে সরকার কিছু বিবেচনায় আনছে না বলে দাবি তার।

সরকার বিএনপিকে বাদ দিয়ে আরেকটি নির্বাচনের চক্রান্ত চলছে অভিযোগ করে রিজভী বলেন, ‘তারা আরো লুটপাটের জন্য আবার ক্ষমতায় আসতে চায়।’

‘তারা অনাচার-অবিচার করছে একটাই উদ্দেশ্যে। তাদেরকে ফাঁকপোকড়ের মধ্যে দিয়ে ক্ষমতা আঁকড়ে রাখতে হবে। ... এটা করতে দিয়ে যত ধরনের খুনখারাবি, গুম, হত্যা, রক্তগঙ্গা বইয়ে দিতে হয় তারা তা করবে।’

সংসদে যাদের প্রতিনিধিত্ব নেই নির্বাচনকালীন সরকারে তাদের অংশগ্রহণ থাকবে না- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, ‘তাহলে কারা থাকবে? পার্লামেন্টে যারা আছে তারা তো ভোটারবিহীন। তারপরও গর্ব করে বলেন।’

‘চোরের মায়ের বড় গলা। চৌর্যবৃত্তির এমন পর্যায়ে গেছে তারা কিছু মনে করে না। জনগণকে তারা তালাক দিয়েছেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বর্বরতা চালাচ্ছেন অভিযোগ করে রিজভী বলেন, ‘এই দেশপ্রেমিক মানুষ শেখ হাসিনার বর্বরতা আর মানবে না। তিনি যে বেড়াজাল তৈরি করবেন তা ছিন্ন করবেই। আপনাকে (শেখ হাসিনা) ক্ষমতা থেকে বিদায় নিতেই হবে।’

২০১৫ সালে মালয়েশিয়ায় মারা যাওয়া খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন বলেও মন্তব্য করেন রিজভী।

আয়োজক সংগঠনের সভাপতি আবিবুল বারী আয়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, জাতীয়তাবাদী ক্রীয়া দলের সভাপতি কাজী শামীম তারেক প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত