৯৫ রানে সাত উইকেট নেই জিম্বাবুয়ের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৮, ১৯:৩৮ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৮, ১৮:২০

দলীয় ৯৫ রানে সপ্তম উইকেটের পতন ঘটল জিম্বাবুয়ের। ইনিংসের ৩০তম ওভারে গ্রায়েম ক্রেমারকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন রুবেল হোসেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৩১ ওভারে সাত উইকেট হারিয়ে ৯৭ রান।

জিম্বাবুয়ের ওপেনিং জুটি ভাঙেন মাশরাফি বিন মুর্তজা। ইনিংসের চতুর্থ ওভারে টাইগার দলপতির বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফিরেন হ্যামিলটন মাসাকাদজা। তিনি করেন ৫ রান। ইনিংসের সপ্তম ওভারে জোড়া আঘাত হানেন সাকিব আল হাসান। ওভারের পঞ্চম বলে সলোমন মিরেকে বোল্ড করেন তিনি। আর ষষ্ঠ বলে ব্রেন্ডন টেইলরকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন সাকিব। ইনিংসের দশম ওভারে মাশরাফি বিন মুর্তজার বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ হন ক্রেইগ আরভিন।

দলীয় ৩৪ রানে চার উইকেট হারানোর পর পিটার মুর ও সিকান্দার রাজার ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছিল জিম্বাবুয়ে। কিন্তু এই জুটিকে বেশি দূর যেতে দেননি সানজামুল ইসলাম। ইনিংসের ২৩তম ওভারের চতুর্থ বলে পিটার মুরকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। পঞ্চম বলে এলবিডব্লিউ হন ম্যালকম ওয়ালার।

আজ অনুষ্ঠিত হচ্ছে ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচ। মঙ্গলবার জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ২১৬ রান সংগ্র করে টাইগাররা।

দলের পক্ষে তামিম ইকবাল করেন ৭৬ রান। সাকিব আল হাসান করেন ৫১ রান। বাকিদের মধ্যে দুই অঙ্কের ঘরে রান করেন মুশফিকুর রহিম (১৮), সানজামুল ইসলাম (১৯) ও মোস্তাফিজুর রহমান (১৮)। ইনিংস শেষে রুবেল হোসেন অপরাজিত থাকেন ৮ রান করে। জিম্বাবুয়ের পক্ষে গ্রায়েম ক্রেমার ৪টি, কাইল জারভিস ৩টি, সিকান্দার রাজা ১টি ও টেন্ডাই সাতারা ১টি করে উইকেট নেন। আজ চারটি উইকেট নেয়ার মাধ্যমে ওয়ানডে ক্রিকেটে ১০০টি উইকেটের মালিক হয়েছেন গ্রায়েম ক্রেমার।

(ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত