গাছ কেটে যশোর মহাসড়ক ছয় লেন করার দাবি

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৮, ২১:৫৫ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৮, ২১:৩৮

পুরনো শতবর্ষী গাছ কেটে বেনাপোল-যশোর জাতীয় মহাসড়ক ছয় লেন করার দাবি জানিয়েছে বেনাপোল কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও বন্দর ব্যবহারকারী ৭টি সংগঠন।

এ দাবিতে আজ মঙ্গলবার সকালে বন্দর নগরী বেনাপোল কাস্টমস হাউসের সামনে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়।

সম্প্রতি সড়ক প্রশস্থের জন্য মুক্তিযুদ্ধের স্মৃতিময় যশোর সড়কের শতবর্ষী গাছ কাটার সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন কমিটি। পরে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। গাছকে ডিভাইডার বানিয়ে এক পাশে সড়ক বাড়ানোর আহ্বান জানান সমালোচকরা। পরে এ নিয়ে আদালতে রিট হলে গাছ কাটার ওপর ছয় মাসের স্থগিতাদেশ দেয়া হয়। কিন্তু গাছ কাটার পক্ষে রয়েছেন ওই সড়ক ব্যবহারকারীসহ আজকের কর্মসূচির আয়োজকরা। তাদের দাবি বেশিরভাগ গাছই মৃতপ্রায় ও ঝুঁকিপূর্ণ।

দিনব্যাপী চলা এ গণস্বাক্ষর কর্মসূচিতে প্রায় ১২ হাজার মানুষ স্বাক্ষর করেন। এর সঙ্গে একাত্মতা ঘোষণা করেন বেনাপোল ট্রান্সপোট মালিক সমিতি, বেনাপোল প্রেসক্লাব, সিএন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন ও আমদানি রপ্তানিকারক সমিতি ও আমরা বেনাপোলবাসীসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

নেতৃবৃন্দ বলেন, বেনাপোল বন্দর থেকে সরকার প্রতিবছর ১০ হাজার কোটি টাকার রাজস্ব আয় করে থাকে। তবুও এ সড়কে বর্তমান যানচলাচলের সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে। আগামী ১৫ দিনের মধ্যে এই সড়ক ৬ লেনে উন্নীত করার ঘোষণা না এলে বৃহওর কর্মসূচির ঘোষণা দেয়ার হুমকি দেন তারা।

মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচিতে বেনাপোল কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, ট্রাক মালিক সমিতির সভাপতি শামসুর রহমান, সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা, শার্শা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুজ্জামান, বেনাপোল পৌর আওয়ামী লীগ সভাপতি এনামুল হক মুকুল, ভারত বাংলাদেশ চেম্বারের সাব কমিটির সভাপতি মতিয়ার রহমান, বেনাপোল প্রেসক্লাব সভাপতি মহাসিন মিলন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/ওআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Close