গরুর ফ্যাশন শো

সোনারগাঁও (নারায়ণগঞ্জ), ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৮, ২১:৪৫ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৮, ২১:৪১

ব্যতিক্রমী এক ফ্যাশন শো দেখল নারায়ণগঞ্জের সোনারগাঁওবাসী। বিশাল আকারের ষাঁড় আর গাভী নিয়ে হয়েছে এই শো।

জেলার ১৯০টি খামার থেকে আনা গরুগুলোতে নিয়ে স্টেজ মাতান খামারিরা। কাউবয় সাজে তারা তাদের পশুগুলোর প্রদর্শনী করেন। এ সময় তুমুল করতালি দিয়ে আনন্দ করে উপস্থিত জনতা।

দেশে দুধ ও মাংসের চাহিদা মেটাতে গবাদি পশুর খামার করাকে উৎসাহ দিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালনে সোনারগাঁওয়ে প্রাণিসম্পদ বিভাগ এই প্রদর্শনীর আয়োজন করে। এতে যোগ দেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। মঙ্গলবার দুপুরে সোনারগাঁওয়ের আমিনপুর মাঠে এই প্রদর্শনী হয়।

প্রদর্শনীতে ৭০০ কেজি থেকে ১০৪০ কেজি ওজনের গরু ও মহিষও নিয়ে আসেন খামারিরা। আর বিশালাকায় প্রাণীগুলোকে দেখতে ভিড় লেগে যায়। কেউ কেউ প্রাণীগুলোর পাশে দাঁড়িয়ে সেলফি তোলেন।

প্রতিযোগিতায় অংশ নেওয়া জান্নাত ডেইরি অ্যান্ড অ্যাগ্রো ফার্মের মালিক বাবুল ওমর বাবু বলেন, ‘তিন বছর ধরে দুই বিঘা জমির উপর গরু মোটাতাজাকরণের জন্য সিন্দি, হরিয়ানা, লালশাড়ী, সাদা দবল জাতেরসহ দেড় শতাধিক গরু পালন করছি। এ প্রতিযোগিতায় অংশ নিতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।’

পরে প্রদর্শনীর উদ্বোধন করে মন্ত্রী বলেন, ‘প্রাণিসম্পদ মন্ত্রণালয় দুটি লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে। একটি হলো দুধের যোগান, অন্যটি মাংসের যোগান দেওয়া।’

অনুষ্ঠানে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সাংসদ হোসনে আরা বেগম বাবলি, প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওয়াছি উদ্দিন, মহাপরিচালক আইনুল হক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনুর ইসলাম, পৌর মেয়র সাদেকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল ইসলাম ভুইয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৩জানুয়ারি/ওয়াইএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত