নারায়ণগঞ্জে সংঘর্ষ: আট দিন পর পুলিশের মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৮, ১৭:৩৮

উচ্ছেদ করা হকারদের আবার বসানো নিয়ে নারায়ণগঞ্জ শহরে মেয়র সেলিনা হায়াৎ আইভী ও সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের আট দিন পর মামলা হয়েছে।
বুধবার রাতে করা এই মামলায় সরকারি কাজে বাধা, জনগণের জানমালের বিঘ্ন এবং পুলিশের উপর হামলার অভিযোগে অজ্ঞাত চার থেকে পাঁচশ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করে পুলিশ। নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের দায়িত্বরত কর্মকর্তা (পরিদর্শক) আবদুর রাজ্জাক ঢাকা টাইমসকে জানান, নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) জয়নাল আবেদীন বাদী হয়ে মামলাটি করেছেন।
সেদিন পুলিশের পাঁচ জন সদস্য আহত হয়েছে বলে উল্লেখ করা হয় মামলায়।

পুলিশ মামলা করলেও গত ২৩ জানুয়ারি আইভীর পক্ষে সিটি করপোরেশনের আইন কর্মকর্তা জি এম এ সাত্তার যে লিখিত অভিযোগ করেছেন, সেটি মামলা হিসেবে লিপিবদ্ধ হয়নি আজও।
ওই অভিযোগে আইভীকে হত্যা চেষ্টার অভিযোগ এনে অস্ত্র হাতে ছবি আসা নিয়াজুল ইসলাম ও শাহ নিজামসহ নয় জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আরও এক হাজার জনের বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছে।

আবার শামীম ওসমানের অনুসারী নিয়াজুল ইসলামের লাইসেন্স করা অস্ত্র খোয়া যাওয়ার ঘটনায় সাধারণ ডায়েরি হয়েছে।

গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ চাষাঢ়ার সায়াম প্লাজার সামনে মেয়র আইভীর মিছিলের সঙ্গে হকার ও শামীম ওসমানের অনুগামী নেতাকর্মীদের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় দুই দিক থেকেই গোলাগুলির শব্দ শোনা যায়।

সংঘর্ষের দিনই দিন শামীম ওসমানের অনুসারী নিয়াজুল ইসলামের হাতে অস্ত্র দেখা যায়। তবে তিনি গুলি করেছেন কি না, সেটি স্পষ্ট না। কারণ, আইভীর অনুসারীরা তাকে বেদম পিটুনি দিয়ে পিস্তলটি কেড়ে দেয়। এই পিস্তলটি লাইসেন্স করা ছিল বলে জানিয়েছেন শামীম ওসমান।
ঘটনার পরদিন শামীম ওসমানও সংবাদ সম্মেলন করে আইভীর মিছিলে আসা অস্ত্রধারী কয়েকজনের ছবি প্রকাশ করেন। আর অস্ত্রধারী সবাইকে আইনের আওতায় আনার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

অস্ত্রধারীদের চিহ্নিত করতে জেলা প্রশাসক রাব্বী মিয়া ১৭ জানুয়ারি তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটিকে ২৪ জানুয়ারির মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল। তবে প্রতিবেদন দিতে ব্যর্থ হওয়ার পর তাদেরকে আরও সাত দিন সময় দেয়া হয়েছে।

ঢাকাটাইমস/২৫জানুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত