খালেদার উপদেষ্টা তৈমূর কারামুক্ত

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জানুয়ারি ২০১৮, ১৮:৪২ | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৮, ১৮:১২

জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। তিনি বাংলাদেশ সুপ্রিম কোটের অ্যাপিলেট ডিভিশনের আইনজীবী।

বৃহস্পতিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে তিনি মুক্তি পান।

এর আগে হাইকোর্ট থেকে ও নারায়ণগঞ্জ জেলা দায়রা জজ কোর্ট পৃথক দুটি মামলায় জামিন পান।

মামলার আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমান এর আদালতে তৈমূর আলম খন্দকারের বিরুদ্ধে একটি মামলার জামিন শুনানি হয়। আদালত জামিন আবেদন মঞ্জুর করেন। এছাড়াও হাইকোর্ট থেকে আরেকটি মামলায় জামিন পেয়েছেন।

এর আগে গত ২৩ জানুয়ারি মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আইনজীবী সমিতির নির্বাচনী প্রচারণার সময় তৈমূর আলমকে গ্রেপ্তার করে পুলিশ। তৈমূর আলম খন্দকারের বিরুদ্ধে দুটি মামলার পরোয়ানা ছিল বলে সেদিন ঢাকা টাইমসকে জানিয়েছিলেন, নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ শরফুউদ্দীন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন, মঙ্গলবার নারায়ণগঞ্জ আদালতের প্রধান গেটের সামনে কয়েকশ আইনজীবীর মাঝ থেকে টেনেহেঁছড়ে তৈমূর আলমকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার অভিযানের নেতৃত্বে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শরফুউদ্দীন ও ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামালউদ্দীন।

আইনজীবীদের পুলিশের ধস্তাধস্তির সময়ে পুলিশের লাঠি ও অস্ত্রের আঘাতে আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সদস্য আনজুম আহমেদ রিফাত, রেজাউল করিম খান রেজা, আজিজুর রহমান মোল্লা, আলী হোসাইন, শরীফুল ইসলাম শিপলুসহ অন্তত ১০ জন আইনজীবী আহত হন। ওইদিনই আদালতে জামিন আবেদন করলে আদালতে জামিন আবেদন না মঞ্জুর করে তৈমূর আলমকে কারাগারে পাঠায়।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত