বাণিজ্যমেলার সময় বাড়ল চার দিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জানুয়ারি ২০১৮, ২২:৩৬ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০১৮, ১৮:১৯

চার দিন বাড়ানো হলো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার মেয়াদ। ব্যবসায়ীদের আবেদনে সাড়া দিয়ে এই মেয়াদ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রবিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে সাংবাদিকদের একথা জানান মন্ত্রী। বায়রার এক অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

জানা গেছে, মেলার শুরুর দিকে শৈত্যপ্রবাহের কারণে বেচাকেনা স্থবির হয়ে যায়। এই কারণ দেখিয়ে বাণিজ্যমন্ত্রীর কাছে ১০ দিনের সময় বাড়ানোর আবেদন করেন ব্যবসায়ীরা। তবে সামনে এসএসসি পরীক্ষা থাকায় তা থেকে কমিয়ে চার দিন সময় বাড়ানোর পক্ষে মত দেন মন্ত্রী।

বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবির যৌথ আয়োজনে গত ১ জানুয়ারি শুরু হয়েছে মাসব্যাপী ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা।

৩১ জানুয়ারি পর্যন্ত ৪৪০টি স্টল নিয়ে ১৭টি দেশের কোম্পানি পণ্যের পসরা সাজিয়ে বসেছে।

এসময় সাংবাদিকরা আগামী ৮ ফ্রেব্রুয়ারি বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় নিয়ে জানতে চাইলে তোফায়েল বলেন, আমার মনে হয় ৮ তারিখ কোনো অস্থিতিশীল অবস্থার সৃষ্টি হবে।

দলীয় প্রধানের বিরুদ্ধে রায় পূর্বপরিকল্পিত- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, ‘যেখানে রায় দেয়া হয়নি সেখানে এটা পূর্বপরিকল্পিত হয় কীভাবে।’

৮ ফেব্রুয়ারি হবে রাজনীতির টার্নিং পয়েন্ট- বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের এই শীর্ষ নেতা বলেন, ‘তাদের এমন অনেক টার্নিং পয়েন্ট আসছে। কিন্তু কিছু করতে পারেনি। এবারও পারবে না।’

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/জেআর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত