গাজীপুরে আনসার ভিডিপি মহাপরিচালক

আগামী নির্বাচনের জন্য ৬ লাখ আনসার পাবেন প্রশিক্ষণ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩৫
ফাইল ছবি

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনের জন্য ৬ লাখ আনসার-ভিডিপি সদস্যকে প্রশিক্ষণ দেয়া হবে।

আজ বৃহস্পতিবার গাজীপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমি প্রাঙ্গণে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) দ্বিতীয় ধাপের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান তিনি।

এবারের ধাপে ১ হাজার ৪৩০ জন সাধারণ আনসার সদস্য ১০ সপ্তাহ মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন।
আনসার বাহিনীর ঐতিহ্যবাহী ইতিহাসের কথা উল্লেখ করে মেজর জেনারেল শেখ পাশা হাবিব বলেন, ‘আনসার একটি পবিত্র নাম। এ নামের সঙ্গে জড়িয়ে আছে সেবার আদর্শ। মানুষের সেবার জন্য নিঃস্বার্থভাবে একজন স্বেচ্ছাসেবী হওয়ার গৌরবোজ্জ্বল ইতিহাস শুধু আনসার বাহিনীরই রয়েছে।’

এ ছাড়া যেকোনো সময় আইনশৃঙ্খলা রক্ষায় সরকারের নির্দেশনা পেলে আনসার বাহিনীর সদস্যরা মাঠপর্যায়ে কাজ করবে বলে জানান ভিডিপি মহাপরিচালক।

এ সময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ নূরুল আলম, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মহিউদ্দিন মো. জাবেদ, উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) এ কে এম মিজানুর রহমান, উপ-মহাপরিচালক (অপারেশন) দিলীপ কুমার বিশ্বাস, উপ-মহাপরিচালক একাডেমি (ভারপ্রাপ্ত) সাইফুদ্দিন মোহাম্মদ খালেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি আনসারদের প্যারেড পরিদর্শন করেন এবং কৃতী ও চৌকস তিনজন প্রশিক্ষণার্থীকে পুরস্কার দেন।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত