নরসিংদীতে বইমেলার দাবিতে মানববন্ধন

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪০

নরসিংদী সরকারি কলেজ মাঠে অমর একুশে বই মেলা আয়োজন করার দাবিতে মানববন্ধন হয়েছে। জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, কবি-সাহিত্যিক, সাংস্কৃতিক সংগঠন ও পাঠক সমাজ এ মানববন্ধনের আয়োজন করে।

শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত নরসিংদী সরকারি কলেজের সামনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তব্য দেন- নরসিংদী মডেল কলেজের প্রভাষক নাজমুল আলম সোহাগ, নরসিংদী সরকারি কলেজের প্রভাষক নাদিরা ইয়াসমীন, মুক্তধারা নাট্য সম্প্রদায়ের সাধারণ সম্পাদক হাসান মাহমুদ সনেট, কবি সুমন ইউসুফ, কবি রবিউল আলম নবী, কবি আক্তারুজ্জামান, কবি সুমন আফ্রাদ, কবি অনির্বান মাহবুব, কবি এমরানুর রেজা, বন্ধুসভার খান মোহাম্মদ মৃদুল ও হিমু পরিবহনের সদস্যসহ বিভিন্ন কলেজের ছাত্রছাত্রীরা।

এসময় বক্তারা বলেন, ২০১৬ সালে নরসিংদী সরকারি কলেজ মাঠে বইমেলা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসনের সাথে কলেজ কর্তৃপক্ষের সাথে একটি ভুল বুঝাবুঝির কারণে দূরত্বের সৃষ্টি হয়। সেই থেকে গত দুই বছর এই কলেজ প্রাঙ্গণে প্রাণের বই মেলা অনুষ্ঠিত হয়নি। এবারও হচ্ছে না। আমরা চাই প্রতি বছর এই সরকারি কলেজ মাঠে আমাদের প্রাণের বই মেলা হবে। সরকারি যত উন্নয়ন মেলা আছে সব মেলার আয়োজন হয়েছে নরসিংদীতে। কিন্তু গত বছর থেকে বইমেলা হচ্ছে না।

এতে হতাশা প্রকাশ করেছেন পাঠক, লেখক, সংস্কৃতিকর্মী, বই বিক্রেতা, বইপ্রেমীসহ সংশ্লিষ্ট সবাই।

কলেজ কর্তৃপক্ষের সাথে মনোমালিন্যের কারণে বইমেলার আয়োজন অনিশ্চিত কিনা জানতে চাইলে জেলা প্রশাসক সুভাষ চন্দ্র বিশ্বাস বলেন, সেরকম কোন ব্যাপার নেই। আমরা নরসিংদী সরকারি কলেজে বইমেলার আয়োজন করতে চেয়েছিলাম। কিন্তু কলেজ কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে, কলেজে সেসময় দুটি শিক্ষাবর্ষের অনার্স পরীক্ষা চলবে তাই অন্য কোথাও মেলার আয়োজন হলে ভালো হয়।

এদিকে প্রশাসনের কয়েকজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা ছুটিতে থাকায় এখনো বইমেলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া যায়নি। তবে, পৌরসভার মেয়র সাটিরপাড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে বইমেলা করার উদ্যোগ নিয়েছেন। সেখানে আমরা সহযোগিতা করবে।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত