প্রধানমন্ত্রীর কাছে রাজশাহী আ.লীগের ৯ দাবি

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩০

আগামী ২২ ফেব্রুয়ারি রাজশাহী সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে মহানগর আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন তিনি।

এসময় রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে ৯টি দাবি জানানো হবে।

প্রধানমন্ত্রী জনসভা থেকে এসব দাবি পূরণের ঘোষণা দেবেন বলে আশা করছেন দলটির নেতারা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শনিবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিয়কালে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার এ কথা জানান।

আওয়ামী লীগের দাবিগুলোর মধ্যে রয়েছে, পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়, দুটি সরকারি বালক-বালিকা উচ্চ বিদ্যালয়, অর্থনৈতিক অঞ্চল, চামড়া শিল্প নগরী, বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ, কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ, রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন, রাজশাহী-আব্দুল্লাপুর রেললাইন ডুয়েল গেজে রূপান্তর ও রাজশাহী-কলকাতা ট্রেন চালু।

আওয়ামী লীগ নেতারা জানান, এসব দাবি নিয়ে সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদসহ বিভিন্ন সংগঠন দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে। গেল বছরের ১৪ সেপ্টেম্বর রাজশাহীর পবায় প্রধানমন্ত্রীর জনসভার আগেও এসব দাবি জানিয়েছিল আওয়ামী লীগ।

এবারও জেলা ও মহানগর আওয়ামী লীগ যৌথভাবে ৯টি দাবি নিয়ে এই দাবিনামা প্রস্তুত করেছে। আর্থ-সামাজিক উন্নয়নে আমরা সব সময় রাজশাহীবাসীর পাশে থেকে আন্দোলন-সংগ্রাম করে আসছি। তাই প্রধানমন্ত্রীর রাজশাহী সফরে আমরা তার কাছে এসব উন্নয়ন ভাবনা পেশ করব।

মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রীর জনসভার প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। জনসভায় প্রায় পাঁচ লাখ মানুষের সমাগম হবে বলে আশা করা হচ্ছে। মহানগরীতে আওয়ামী লীগের শরিক দলগুলোর মধ্যে ৬-৭টি স্বক্রিয় রয়েছে। তাদের নেতাকর্মীরাও জনসভায় যোগ দেবেন। জনসভা থেকে প্রধানমন্ত্রী আওয়ামী লীগের দাবিগুলো পূরণের ঘোষণা দেবেন বলে আশা করছি।

এদিকে জেলা প্রশাসন জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে এসে ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ২০টি প্রকল্পের উদ্বোধন এবং ৯টির ভিত্তিপ্রস্তর স্থাপন হবে। তবে জনসভার আগ পর্যন্ত প্রকল্পের সংখ্যা কমতে বা বাড়তে পারে।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/ওআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত