রাজশাহীতে তিন ‘জেএমবি’ সদস্য আটক

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১২:০৭

রাজশাহীতে বিশেষ অভিযান চালিয়ে তিনজনকে আটক করেছে র‌্যাব, যারা নিষিদ্ধ সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় সদস্য বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনীটি।

রবিবার ভোরে জেলার তানোর উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব-৫ এর একটি দল।

আটকেরা হলেন- তানোরের বিলশহর গ্রামের জহুর মণ্ডলের ছেলে সাহেবজান আলী (৩৫), জেকের আলীর ছেলে আবুল কালাম আজাদ (২৮) এবং খলিল উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম ওরফে আলম (২৮)। তাদের কাছ থেকে বিস্ফোরক, জিহাদি বইসহ বোমা তৈরির নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৫ এর অধিনায়ক মাহবুবুর রহমান জানান, গোয়েন্দা তৎপরতায় তারা জানতে পারেন, তানোরের বিলশহর এলাকায় গোপনে কিছু জঙ্গি তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। এদের একটি দল নাশকতার পরিকল্পনা করতে শনিবার দিবাগত রাতে সাহেবজান আলীর বাড়িতে গোপন বৈঠকে বসে।

এ তথ্যের ভিত্তিতেই বাড়িটিতে অভিযান চালানো হয়। এ সময় এই তিন জেএমবি সদস্যকে আটক করা হয়। বাড়ি থেকে উদ্ধার করা হয় ৫০০ গ্রাম গানপাউডার, দুটি জিহাদি বই, ৪০ গ্রাম সোডা, সমপরিমাণ চুন, পাঁচটি হ্যান্ডনোট, সাতটি জিহাদি লিফলেট ও বোমা তৈরির নানা সরঞ্জাম।

এর মধ্যে রয়েছে ব্যাটারি, জর্দার কৌটা, ইলেকট্রিক তার, কাটার প্লাস, তাতাল, স্কচটেপ, সুপার গ্লু, আইসি ও মার্বেল।

র‌্যাব অধিনায়ক জানান, আটক জেএমবি সদস্যদের র‌্যাব-৫ এর কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা কবে, কোথায় নাশকতার পরিকল্পনা করেছিল তা জানার চেষ্টা চলছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের তানোর থানায় সোপর্দ করা হবে। সন্ত্রাসবিরোধী আইনে থানায় মামলাও করা হবে তাদের বিরুদ্ধে।

ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত