বই মেলায় আল হাদীর কবিতা সংকলন 'উদ্বেগে সময়'

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০

বই মেলার শেষের দিকে হলেও প্রাচ্য প্রকাশনী প্রকাশ করতে যাচ্ছে আবু নেয়াজ বিল্টু সম্পাদিত আল হাদীর কবিতা সংকলন 'উদ্বেগে সময়'।

আল হাদীর তিনটি কাব্য গ্রন্থ 'প্রতিবেশি সময়', 'দ্বিতীয় সময়' এবং এবারের বই মেলায় প্রকাশিত 'অতিরিক্ত সময়' কাব্যগ্রন্থ থেকে সংকলিত উদ্বেগে সময় প্রায় ১০০০ এর অধিক কবিতা থেকে বাছাই করা। বেশ গোছানো আকারে কয়েকটি বিশেষ দিক বিবেচনা করে ৮৫টির অধিক কবিতা নিয়ে কবিতা সংকলন উদ্বেগে সময়।

এ বই প্রসঙ্গে আবু নেয়াজ বিল্টু ঢাকাটাইমসকে বলেন, কবি আল হাদী ইনিয়ে-বিনিয়ে বলেননি কিছুই, আর এ কারণে অকপটে স্বল্প পরিসরেই কবিতাগুলো ধারণ করে শিল্পবোধের দ্রুপদী নির্মাণ বিশালতা। যা পাঠ করে কবিতার পাঠক কাকসম সংখ্যার কবি (কাকের চেয়ে ঢের সংখ্যায় বেশি) কবিদের মাঝে কবিকে বুঝতে পারবেন। কবি আল হাদী জানেন কবিতার সংজ্ঞা, জগতের ধারণা, দেশ মানে কি, মনের চাহিদা, মন থেকে মনের পাস্পারকিতা। এ কারণেই তার কবিতাগুলো পরিপূর্ণ কবিতা।

উদ্বেগে সময় কাব্যগ্রন্থটির প্রচ্ছদ করেছেন শেখ আসমান, মুল্য ধরা হয়েছে একশত টাকা। আগামীকাল ২০ ফেব্রুয়ারি, মঙ্গলবার থেকে যুক্ত প্রকাশনী স্টল নং ৩০৬,৩০৭ এ কাব্যগ্রন্থটি পাওয়া যাবে।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত